শেখ হাসিনাকে খুনের হুমকি দেওয়া রোহিঙ্গা যুবক মালয়েশিয়ায় গ্রেফতার

0

আন্তর্জাতিক ডেস্কঃ মালয়েশিয়ার পুলিশ জঙ্গি সন্দেহে চারজনকে আটক করেছে ।এদের মধ্যে একজন রোহিঙ্গা। আর সেই রোহিঙ্গা যুবক আব্দুল খালেক ২৪ জুন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিল। কুয়ালালামপুরের পুলিসের তরফে জানানো হয়েছে, এই চারজনের মধ্যে দুজন মায়ানমারের। একজন ভারতীয় ও একজন ফিলিপিন্সের নাগরিক।

আব্দুল খালেক কিছুদিন আগে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে একটি ভিডিও পোস্ট করেছিল সোশ্যাল মিডিয়ায়। তারপর থেকেই তার খোঁজে তল্লাশি চলছিল। সেই রোহিঙ্গা যুবক আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির সদস্য। পেশায় সে একজন শ্রমিক। তবে তার বিরুদ্ধে ১৯৯৭ সালে অবৈধভাবে মালয়েশিয়া প্রবেশ, ভুয়া কাগজপত্র রাখা ও পাচারের অভিযোগ রয়েছে।

গত কয়েক মাসে মালয়েশিয়ার বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছে স্থানীয় পুলিস। তার জেরেই এই চারজন ধরা পড়েছে। মালয়েশিয়ার কাউন্টার টেরোরিজম বিভাগ এই চারজনকে জঙ্গি সন্দেহে আটক করেছে। জিজ্ঞাসাবাদ চলছে।

সেই রোহিঙ্গা যুবক ২৪ জুন শেখ হাসিনাকে হত্যা করার হুমকি দিয়ে একটি ভিডিও পোস্ট করেছিল। সেই ভিডিওর সূত্র ধরেই তাঁর খোঁজ শুরু করেছিল বাংলাদেশ ও মালয়েশিয়া পুলিস।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.