সরকারের নির্দেশ মানছে না বোয়ালখালীর পিআইও

0

বোয়ালখালী প্রতিনিধি: বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের নির্দেশ থাকা পরও চট্টগ্রামের পটিয়া উপজেলায় যোগ দেননি প্রকল্প বাস্তবায়ন কর্মকতা (পিআইও) সুপ্তশ্রী সাহা (১৯৫)।

গত ২৫ জুন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন-১) লুৎফুন নাহার স্বাক্ষরিত আদেশে চট্টগ্রামের বোয়ালখালীতে কর্মরত সুপ্তশ্রী সাহাকে পটিয়া উপজেলায় যোগদানের জন্য নির্দেশ দেওয়া হয়। এতে বলা হয়, অন্যথায় গত ৭ জুলাই অপরাহ্নে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক কর্মবিমুক্ত বলে গণ্য হবেন।এ আদেশ হাতে পেয়েও তিনি নতুন কর্মস্থল পটিয়ায় যোগ না দেওয়ায় অফিসপাড়ায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা গেছে, রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা থেকে ২০১৮ সালের ২৫ নভেম্বর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহা বোয়ালখালীতে যোগ দেন। এর আগে ২০১৫ সালে রাঙামাটি রাজস্থলীতে কর্মরত থাকা অবস্থায় উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় সাংবাদিকদের শাসিয়ে তিনি আলোচনায় আসেন।

সম্প্রতি বোয়ালখালীতে তার বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করায় দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও উপজেলা চেয়ারম্যান মো. নুরুল আলমের বিরুদ্ধে অভিযোগ এনে আবারো আলোচনায় আসেন এ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

পটিয়া উপজেলায় যোগদানের কথা থাকলেও তিনি বোয়ালখালী কর্মরত রয়েছেন। এছাড়া বোয়ালখালীতে টিআর-কাবিখা প্রকল্পের অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করায় স্থানীয় সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে বির্তকে জড়ান।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বদলির বিষয়টি নিশ্চিত করে বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. একরামুল ছিদ্দিক বলেন, তিনি গত ৭ জুলাইয়ের মধ্যে পটিয়া উপজেলা যোগদান করার কথা রয়েছে। তবে তিনি এখনো (৯ জুলাই) বোয়ালখালীতে অফিস করেছেন।

বদলির বিষয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহা বলেন, ‘বদলি আদেশে হাতে পেয়ে জেলায় যোগদান করেছি। তবে এখনো বোয়ালখালীতে আছি।’

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ বলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহার বদলি আদেশ বাতিল বা স্থগিত হয়নি। তার আদেশ বহাল রয়েছে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.