কুতুবদিয়া সাগর থেকে ভারতীয় জেলেকে বাঁচালো‘এমভি জাওয়াদ’শিপিং

0

সিটি নিউজ,চট্টগ্রাম : বৈরী আবহাওয়ার কারণে উত্তাল সাগরে ডুবে যাওয়া ভারতীয় ট্রলারের এক জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ‘এমভি জাওয়াদ’।বুধবার ১০ জুলাই বেলা ১১টার দিকে কেএসআরএম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং লিমিটেডের জাহাজটি কুতুবদিয়া সাগর থেকে ওই জেলেকে উদ্ধার করে।

রবীন্দ্রনাথ দাস কানু নামে ওই জেলের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ চব্বিশপরগণা জেলায়।

এসআর শিপিংসূত্রে জানা গেছে, জাহাজের নাবিকরা সাগরে একজনকে হাবুডুবু খেতে দেখে মাস্টারকে জানান। মাস্টার কোস্ট গার্ড, নৌবাহিনী ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন এবং দ্রুত লাইফ জ্যাকেট ও বয়া নিক্ষেপ করে ভাসমান লোকটিকে জাহাজে তুলে আনেন। এ সময় তার চোখেমুখে ছিল আতঙ্কের ছাপ। শারীরিক অবস্থাও ছিল আশঙ্কাজনক। জাহাজে অবস্থানরত চিকিৎসক দ্রুত প্রাথমিক চিকিৎসা, প্রয়োজনীয় খাবার ও পানীয় এবং শুকনো কাপড় দেন। এরপর ক্রমে তিনি কিছুটা সুস্থ হয়ে ওঠেন।

কুতুবদিয়া সাগর থেকে ভারতীয় জেলেকে বাঁচালো‘এমভি জাওয়াদ’শিপিং
                                        কুতুবদিয়া সাগর থেকে ভারতীয় জেলেকে বাঁচালো‘এমভি জাওয়াদ’শিপিং

সাগরে ভাসতে থাকা ভারতীয় জেলেকে উদ্ধার করে বাংলাদেশি জাহাজের নাবিকেরাউদ্ধার হওয়া জেলে জাহাজের মাস্টারকে জানান, জন্মসূত্রে তিনি একজন ভারতীয় নাগরিক। পেশায় জেলে। তার নাম রবীন্দ্রনাথ দাস (কানু দাস)। বাড়ি দক্ষিণ চব্বিশ পরগনায়। গভীর সাগরে মাছ ধরতে যাওয়ার পর বৈরী আবহাওয়ার কবলে পড়ে এক সপ্তাহ আগে ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে ১০জন মাঝিমাল্লা ছিলেন। এরপর থেকে তিনি সাগরে সাঁতরে ভাসছিলেন।

কেএসআরএম গ্রুপের উপ ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান জানান,বৈরী আবহাওয়ায় ডুবে যাওয়া ট্রলারের জেলেকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেছে আমাদের জাহাজের লোকজন। পাশাপাশি কোস্টগার্ডসহ সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে হস্তান্তরসহ পরবর্তী ব্যবস্থা নেওয়া হয়েছে।উদ্ধার করা ভারতীয় জেলেকে বৃহস্পতিবার নৌবাহিনীর কাছে হস্তান্তর করা হবে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.