চকরিয়ায় পাহাড় ধসে স্বামী-স্ত্রী নিহত

0

বশির আলমামুন, চকরিয়াঃ কক্সবাজারের চকরিয়ায় পাহাড়ধসে স্বামী ও স্ত্রী নিহত হয়েছেন। গত শনিবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের বমুরকুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন মোহাম্মদ সাদেক (৩২) ও তাঁর স্ত্রী ওয়ালিদা বেগম (২১)। সাদেক পেশায় দিনমজুর। স্ত্রী ওয়ালিদা বেগমকে নিয়ে কয়েক বছর আগে আলীকদম উপজেলা থেকে চকরিয়ার বমুরকুল এলাকায় গিয়ে পাহাড়ের নিচে ঘর বেঁধে সেখানে বসবাস করছিলেন তিনি।

বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব জানান, সারারাত অঝোর ধারায় বৃষ্টিপাত হয়েছে। রাত ২টার দিকে বমুরকুল এলাকায় পাহাড়ের একটি অংশ ধসে সাদেকের বসতঘরের ওপরে পড়ে। এ সময় ঘুমন্ত অবস্থায় মাটি চাপা পড়েন সাদেক ও তাঁর স্ত্রী।

স্থানীয়রা মাটি সরিয়ে স্বামী-স্ত্রীর মৃতদেহ উদ্ধার করেন। পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনের মৃতদেহ উদ্ধার করেছে বলে জানিয়েছেন ওই ইউপি চেয়ারম্যান।

নিহতের প্রতিবেশী আজিজুল হামিদ বলেন পাহাড় ধসের শব্দ শুনে ঘর থেকে বের হয়ে দেখি ছাদেওে ঘরের উপর পাহাড় ধসে পড়েছে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তাদের মরদেহ উদ্ধার করি।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন স্থানীয় লোকজনের সহায়তায় রাতেই তাদের লাশ উদ্ধার করা হয়েছে। পাহাড়ি ঢলের কারণে এক ধরনের বিচ্ছিন্ন ওই ইউনিয়নটি।

তিনি আরো বলেন বৃষ্টি শুরু হওয়ার আগে থেকে পাহাড়ি এলাকায় বসবাসরতদের সরে আসতে একাধিকবার অনুরোধ করা হয়েছিলো। কিন্তু ওই প্রশাসনের কথা শুনেনি। পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সরিয়ে আনার কাজ চলছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.