আওয়ামী লীগ থেকে বহিস্কার হচ্ছেন খোরশেদ, সুজন, তৈয়ব  

0

সিটি নিউজঃ আওয়ামী লীগের কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করায় আওয়ামী লীগ থেকে দুই শতাধিক নেতা বহিষ্কার হতে যাচ্ছেন। এরই মধ্যে শুরু হয়েছে বহিষ্কার প্রক্রিয়া। দলটির সম্পাদকমণ্ডলীর পরবর্তী সভায় তাদের সাময়িক বহিষ্কার ও কারণ দর্শানোর দিনক্ষণ নির্ধারণ করা হবে।

জানা গেছে, সম্পাদকমণ্ডলীর সভায় সিদ্ধান্তের পর বহিষ্কৃতদের কয়েক ধাপে চিঠি দেয়া হবে। একই সঙ্গে কেন তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে নোটিশ দেয়া হবে।

এর আগে, গত শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে (গণভবন) দলটির উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় ওইসব নেতাদের সাময়িক বহিষ্কার ও শোকজের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দলের সিদ্ধান্ত অমান্য করে গেল নির্বাচনে প্রার্থী হয়েছিলেন এবং ওইসব প্রার্থীদের সহায়তা করেছিলেন এমন নেতাদের তালিকা প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে খুলনায় ৪১, রাজশাহীতে ২০, সিলেটে ৩২, রংপুরে ২৬, বরিশালে ১৭, ময়মনসিংহে ২০, ঢাকায় ৪৫ জনের বেশি এবং চট্টগ্রামে ১৭ জনের বেশি।

চট্টগ্রামে বাঁশখালী উপজেলায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের কৃষি ও শ্রমবিষয়ক সম্পাদক মো. খোরশেদ আলম। ফটিকছড়িতে উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আবু তৈয়ব। লোহাগাড়ায় উপজেলা আওয়ামী লীগের সদস্য জিয়াউল হক চৌধুরী বাবুল। বোয়ালখালীতে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ আবদুল কাদের সুজন। উপজেলা আওয়ামী লীগের এডহক কমিটির সহসভাপতি শ্রমিক নেতা এসএম নুরুল ইসলাম।

কক্সবাজারে সদর উপজেলায় জেলা আওয়ামী লীগ সদস্য নুরুল আবছার। টেকনাফে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জাফর আলম। রামুতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল। মহেশখালীতে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শরীফ বাদশা। চকরিয়ায় উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি ফজলুল করিম সাঈদী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.