ফাঁশিয়াখালী ইউপি-নির্বাচনে নৌকার বিরুদ্ধে লড়ছেন যুবলীগনেতা!

0

চকরিয়া প্রতিনিধিঃ চকরিয়ার ফাঁশিয়াখালী ইউপি উপ-নির্বাচনে দলের একক প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন ইউনিয়ন যুবলীগের তিন নেতা। আওয়ামীলীগ একক প্রার্থী দেয়ার পরও যুবলীগের তিন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

গত উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্র্থীদের বিরুদ্ধে দলীয় সাংগঠনিক ব্যবস্থা নেয়ার পরও বিষয়টিকে পাত্তা দিচ্ছেন না এসব বিদ্রোহী প্রার্থীরা।

জানা যায়, আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে চকরিয়া উপজেলার ফাঁশিয়াখালী ইউপি’র উপ-নির্বাচন। এ নির্বাচনে ভোট যুদ্ধে লড়ছেন ৮জন চেয়ারম্যান প্রার্থী। নির্বাচনের আগে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন চকরিয়া উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁশিয়াখালী ইউনিয়নের সাবেক তিনবারের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী (নৌকা)।

এছাড়াও ভোট যুদ্ধে নেমেছেন ওয়ার্কার্স পার্টির কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক মাঈনউদ্দিন হাসান শাহেদ (আনারস), ফাঁশিয়াখালী ইউনিয়ন জামায়াতের সভাপতি মোঃ ফরিদুল আলম চৌধুরী (মোটরসাইকেল), ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ নাজমুল হাসান লিটন (ঘোড়া), যুবলীগের সহ-সভাপতি হাসনাত মোহাম্মদ ইউসুফ (রজনীগন্ধা), যুবলীগের সাংগঠনিক সম্পাদক রিদুয়ানুল হক (চশমা), স্বতন্ত্র প্রার্থী রফিক আহমদ (টেলিফোন) ও মোঃ ইখতিয়ার উদ্দিন (অটোরিকসা)।

গত ১০ জুলাই প্রতীক পেয়ে পুরোদমে মাঠে নেমে পড়েছেন এসব চেয়ারম্যান প্রার্থীরা। পাড়া মহল্লায় গণসংযোগ ও মতবিনিময় সভা অব্যাহত রেখেছেন তারা। নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে ইউনিয়ন যুবলীগের তিন নেতা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় বিব্রতকর অবস্থায় পড়েছে সাধারণ নেতাকর্মীরা। বিষয়টি নিয়ে দলের জন্য নিবেদিত প্রাণ অনেক নেতাকর্মীও দ্বিধা-দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন।

গত ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন নির্বাচনের তিনমাস পর তাদের বিরুদ্ধে দলীয় সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছেন কেন্দ্রীয় আওয়ামীলীগ। ইতোমধ্যে বিদ্রোহী প্রার্থীদের শাস্তিমুলক ব্যবস্থা নিতে দলীয় কার্যনির্বাহী বৈঠকে সিদ্বান্তও নেওয়া হয়। ইতোমধ্যে কেন্দ্রীয় আওয়ামীলীগ ২’শ নেতার নাম তালিকা তৈরী করে স্ব-স্ব জেলা ও উপজেলায় তাদের বরাবরে শোকজ নোটিশও পাঠিয়ে দেওয়া হয়েছেন।

চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ বলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ফাঁশিয়াখালী ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে যে সব যুবলীগ নেতারা লড়ছেন তাদেরকে মৌখিকভাবে সর্তক করা হয়েছে নির্বাচন থেকে সরে দাড়ানোর জন্য। আগামী ২-৩দিনের মধ্যে যদি এসব বিদ্রোহী প্রার্থীরা নির্বাচন থেকে সরে না দাড়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.