মাঝপথেই আটকে দেওয়া হল প্রিয়াঙ্কা গান্ধিকে

0

সিটি নিউজ ডেস্ক : উত্তরপ্রদেশে পথেই আটকে দেয়া হলো প্রিয়াঙ্কা গান্ধিকে। উত্তরপ্রদেশের জমি সংঘর্ষের জেরে গুলিতে নিহত ১০ জনের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন তিনি, কিন্তু সেখানে পৌঁছনোর আগেই তাকে আটকে দেয়া হয়। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও বিজেপি সরকারের তীব্র সমালোচনা শোনা যায় কংগ্রেসের সাধারণ সম্পাদকের মুখে। রাজ্যে ক্রমশ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে এবং অপরাধ বাড়ছে, এমন অভিযোগ করেন প্রিয়াঙ্কা। সোনভদ্রায় যাওয়ার পথে তাকে আটকে দেয়া হলে মির্জাপুরের রাস্তাতেই বসে পড়েন পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেত্রী। প্রিয়াঙ্কার পাশেই বসে পড়েন তার সঙ্গে থাকা অন্য কংগ্রেস কর্মীরা। তাদের ঘিরে থাকেন প্রিয়াঙ্কার নিরাপত্তারক্ষীরা।

“শুধু যাদেরকে নির্মমভাবে মেরে ফেলা হয়েছে তাঁদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলাম। আমার ছেলের বয়সী একটি ছেলেকেও গুলি করা হয়েছে এবং সে এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছে। আমায় বলুন কোন আইনে আমাকে এভাবে আটকে দেওয়া হল”, সাংবাদিকদের লক্ষ্য করে বলেন প্রিয়াঙ্কা গান্ধি।

প্রিয়াঙ্কার ওই এলাকায় পৌঁছনোর আগেই জানা যায় যে সোনভদ্রায় যে কোনও রকম জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তিনি দাবি করেন যে, তাকে বলা হয়েছে যে তিনি গাড়ি করে বারানসি থেকে সোনভদ্রা যেতে পারবেন না। “এখানেই শান্তিপূর্ণ অবস্থানে বসেছি, কেউ আমায় ওই নির্দেশ দেখাক”, বলেন তিনি।

শুক্রবার সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্র বারানসিতে পৌঁছান প্রিয়াঙ্কা। সেখান থেকে তিনি সোনভদ্রা কাণ্ডে আহতদের দেখতে স্থানীয় হাসপাতালে যান।

বুধবার উত্তরপ্রদেশের সোনভদরায় গুজ্জর এবং গোন্ড সম্প্রদায়ের মধ্যে একটি জমি নিয়ে সংঘর্ষ বাঁধলে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ১০ জনের এবং আরও ২৪ জন গুরুতর আহত হন।

এই ঘটনায় এখনও পর্যন্ত ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রামপ্রধান যগদূত, তাঁর ভাইয়েরা এবং আরও কয়েকজন সহ মোট ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানা গেছে।

সূত্র : এনডিটিভি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.