চাঁদাবাজী বন্ধে চালকদের সংবাদ সন্মেলন

0

সীতাকুণ্ড প্রতিনিধি,সিটি নিউজ : অবৈধভাবে চালকদের থেকে দৈনিক বিভিন্ন হারে চাঁদা আদায়ের প্রতিবাদে সংবাদ সন্মেলন করেছে সীতাকুণ্ড থানা অটো-টেম্পো চালক ও সহকারী ইউনিয়ন। আজ রোববার ( ২১ জুলাই) সকাল ১১টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে উক্ত সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন সীতাকুণ্ডে থানা অটো- টেম্পো চালক ও সহকারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আলিম উল্লাহ মিঠু।

সংবাদ সম্মেলনে যেসব এলাকায় চাঁদাবাজরা চাঁদা আদায় করে এমন একটি তালিকা সাংবাদিকদের সামনে তুলে ধরা হয়। তালিকায় রয়েছে, সীতাকুণ্ড টু ব্রিকফিল্ড রোডে জয়নাল হাজারী, ব্রিক ফিল্ড টু সীতাকুণ্ড নুর সোলেমান, ছোটদারোগারহাট টু হাটহাজারী রোডে জব্বর ও মহিউদ্দিন, শেখেরহাট টু সীতাকুণ্ড রোডে মোঃ নবী, মিরেরহাট টু সীতাকুণ্ড রোডে শামসু চৌকিদার, মুরাদপুর টু সীতাকুণ্ড রোডে মসিউদোজ্জা, গুলিয়াখালী টু সীতাকুণ্ড রোডে মোঃ আমিন, গুলিয়াখালী বিট টু সীতাকুণ্ড রোডে রয়েছে সুমন ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, সীতাকুণ্ড থানার বিভিন্ন সংযোগ সড়কে সরকার কর্তৃক বৈধ রেজিস্ট্রেশনকৃত সংগঠন থাকা সত্বেও বিগত ৪/৫ বছর যাবৎ সংযোগ সড়কগুলোর বিভিন্ন স্টপিজ গুলোতে কিছু কুচক্রমহল অবৈধভাবে চালকদের থেকে দৈনিক বিভিন্ন হারে চাঁদা আদায় করে আসছে। যা চালকদের কোন কল্যাণে ব্যবহৃত হয় না। যদি চাঁদাবাজদের বিরুদ্ধে প্রতিবাদ করে ঐ চালককে লাইন থেকে বহিষ্কারসহ নানাভাবে তাদের উপর নির্যাতন চালায়।

নির্যাতনের ভয়ে চালকরা প্রতিবাদ করার সাহস পায় না। এক প্রকার জিম্মি হয়ে তারা জীবিকা নির্বাহ করছে। বিভিন্ন রোডে চারশত অটো-টেম্পো রয়েছে সীতাকুণ্ডে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তারা বলেন, সীতাকুণ্ড থানা অটো- টেম্পো চালক ও সহকারী ইউনিয়নের অন্তর্ভুক্ত সকল অটো-টেম্পো চালক সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য পালন করে থাকে। আমাদের লক্ষ্য উদ্দেশ্যের মধ্যে রয়েছে, চালকের কল্যাণ তহবিল করা। একজন চালক দুর্ঘটনার শিকার হলে তাকে আর্থিক সাহায্য প্রদান করা। চালকের বেকারত্ব দুর করা।

একজন চালক মৃত্যু বরন করলে ঐ ব্যক্তির পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করা। চালককে দক্ষতা অর্জনে প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করা। চালক ও যাত্রীদের মধ্যে একতা সৃষ্টি করা। বৈধ লাইসেন্স বিহীন কোন চালখ গাড়ী চালাইতে পারবে না। সংগঠনের মাধ্যমে দলীয় যে কার্যক্রমে অংশ গ্রহণ করা। পাশাপাশি পুলিশ প্রশাসনকে সার্বিক সহযোগিতা করা। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অটো-টেম্পো চালক ও সহকারী ইউনিয়নের সভাপতি মোঃ মহিউদ্দিনসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.