সীতাকুণ্ডে গুজব প্রতিরোধে কমিউনিটি পুলিশিং মহা সমাবেশ

0

কামরুল ইসলাম দুলু্ঃ ছেলেধরা গুজব, গণপিটুনি, জঙ্গি ও মাদক প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কমিউনিটি পুলিশিং এর মহা সমাবেশ আজ শনিবার বিকেল ৩টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে (এল কি সিদ্দিকী স্কয়ার) অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে এবং এএসপি (সীতাকুণ্ড সার্কেল) শম্পা রানী সাহার পরিচালনায় সীতাকুণ্ড মডেল থানা ও কমিনিটি পুলিশিং এর আয়োজনে অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব দিদারুল আলম এমপি। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডি আই-জি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার)।

বিশেষ অতিথি চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ.ম.দিলসাদ, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মসিউদৌলা, সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দেলোয়ার,পৌর মেয়র মুক্তিযুদ্ধা বদিউল আলম, সীতাকুণ্ড মুক্তিযোদ্ধা কমান্ডার আলিমউল্লা, সীতাকুুুুণ্ড প্রেসক্লাবের সভাপতি সেকান্দর হোসাইন, সীতাকুণ্ড কমিউনিটি পুলিশিং এর সভাপতি আলাউদ্দিন সাবেরী, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান জয়নাব বেগম জলিসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের অফিসারবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য দিদারুল আলম বলেন, সারাদেশে একটি মহল দেশে একের পর এক গুজব ছড়িয়ে সরকারের উন্নয়নের বাধাগস্ত করছে। সব ধরনের গুজবকে প্রতিহত করতে হবে। এছাড়া আমরা সবাই যার যার অবস্থান থেকে সচেতন হলে গুজব নির্মুল সম্ভব।

চট্টগ্রাম রেঞ্জের ডি আই-জি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) বক্তব্যে তিনি আরও বলেন, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগে এটা একটি স্রেফ গুজব ও মিথ্যা কথা। এগুলো যারা সমাজে ছড়িয়ে দিচ্ছে তারা দেশের শত্রু। তাই গুজবকারীদের চিহ্নিত করে পুলিশের হাতে তুলে দিতে হবে। এজন্য তিনি শিক্ষক-শিক্ষার্থীদের নিজেদের সচেতনতার পাশাপাশি অভিভাবকদের সচেতন করে তোলার আহবান করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.