চকরিয়ায় ভাইরাল হওয়া ছবিটি আসলেই খেলনা বন্দুক

0

বশির আলমামুন,চকরিয়াঃ কক্সবাজারের চকরিয়ায় সাইফুল ইসলাম নামের এক যুবকের ফেইসবুকে খেলনা বন্দুকের ছবি দেওয়া নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। ছবিটি মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এমনকী বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীও নড়ে চড়ে বসেন। শেষ পর্যন্ত রবিবার সন্ধ্যায় ৬টার দিকে খেলনা বন্দুকটি নিয়ে থানায় হাজির হয়ে পুলিশের হাতে তুলে দেন ওই যুবক।

গণমাধ্যমে প্রকাশ হওয়া খেলনা বন্দুকের ছবি ভাইরাল হওয়ার বিষয় মুখ খুলেছেন সাইফুল ইসলাম। সাইফুল চকরিয়া উপজেলার ফাঁশিয়াখালী ইউনিয়নের দক্ষিণ ছড়ারকুলের আরিফুল ইসলাম বাবুর ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগের সদস্য।

ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম বলেন, ২৫ জুলাই ফাঁশিয়াখালী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নৌকার পক্ষের কাজ করেছি। নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী বিজয়ী হন। নির্বাচনের পরে বাড়িতে শিশু ভাগিনার খেলনা বন্দুকের ছবি এনড্রয়েড মোবাইলে তুলা হয়। ওইসময় ভাগিনা তার ফেইসবুকে আপলোড করে। পরে ছবিটি ফেসবুকে ভাইরাল হয়। পরে বিভিন্ন গণমাধ্যমের অনলাইনে নিউজ প্রকাশিত হয়। তিনি আরো দাবী করে বলেন, এই খেলনা বন্দুকের ছবিটিকে পুঁজি করে প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে নির্বাচনের পরে তার বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছেন। এতে সামাজিকভাবে হেয় ও মান সম্মান ক্ষুন্ন করেছে।

নির্বাচনে পরাজিত একটি পক্ষের লোকজন পরাজয়ের গ্লানি সহ্য করতে না পেরে আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিচ্ছে। পরে স্থানীয় সাংবাদিকদের দিয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করিয়েছে। পরবর্তীতে বিষয়টি থানা প্রশাসনে নজরে আসলে আমি খেলনা বন্দুকসহ থানায় গিয়ে জমা দিই।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান বলেন, এটি একটি খেলনা বন্দুক। তার ভাগিনার খেলনা বন্দুক নিয়ে ছবিটি তোলা হয়। মোবাইল চুরি হলে ছবিটি বেহাত হয়ে যায়। পরে প্রতিপক্ষের লোকজন এই ছবিকে পুঁজি করে সাংবাদিকদের মাধ্যমে গণমাধ্যমে সংবাদ প্রকাশ করলে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.