‘তাণ্ডব’ বন্ধের দাবিতে মুনিরীয়া যুব তবলীগের মানববন্ধন

0

সিটি নিউজ,চট্টগ্রাম : দীর্ঘ তিনমাস ধরে রাউজানে যে নারকীয় তান্ডবলীলা চলছে তার বিভীষিকায় মানুষ আজ দিশেহারা। লুটেরা বাহিনীর হাতে জিম্মি হয়ে পড়েছে সমস্ত রাউজান। এক কথায় বলতে রাউজানে এখন চলছে মগের মুল্লুুক। অত্যাচারীর ইশারায় চলছে রাউজানের থানা পুলিশ ও প্রশাসন। হুমকি আতঙ্কের মধ্য দিয়ে চলছে রাউজানবাসীর জীবনযাত্রা। আর বেশিরভাগ মানুষই গৃহহারা।

এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে যা একাত্তরের নির্মমতাকে ছাড়িয়ে যাচ্ছে। এখানে বেদনার বিষয় হল বঙ্গবন্ধুর এই বাংলাদেশে সরকারের নাম ভাঙিয়ে করা হচ্ছে এ তান্ডবলীলা। অথচ প্রধানমন্ত্রী দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে। দেশের সব অর্জনকে ম্লান করে দিতে রাউজানের সাংসদের মত একজন থাকলেই যথেষ্ট।

চট্টগ্রামের অক্সিজেন মোড়ে আজ সোমবার (২৯ জুলাই) বাদে যোহর রাউজানে চলমান সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে রাউজানবাসী ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। মানববন্ধনে বক্তব্য রাখেন আবদুল জলিল, মোহাম্মদ করিমুল হক ও আবু জোহর। বক্তারা আরো বলেন, যে রাউজান ছিল সন্ত্রাসের অভয়ারন্য সেই রাউজানকে যে মহান মনিষী চোখের জলের বিনিময়ে আপন স্বার্থ বিসর্জন করে শান্তির জনপদে পরিণত করেছেন, তারই তরিক্বত এবং মাদরাসাকে নিয়ে শুরু হয়েছে গভীর ষড়যন্ত্র। যা কোনভাবে কাম্য নয়।

যারা এই নারকীয় তান্ডবে যুক্ত তাদের পূর্বপরিচয় সবার জানা। যে গডফাদারের ইশারায় এগুলো হচ্ছে তিনি সাকা গং এর কি ছিল রাউজানবাসী ভালই জানেন। নৈরাজ্যের মাত্রা এতই প্রবল যে সাধারণ মানুষ কাগতিয়া দরবার শরীফে জেয়ারতের জন্য গেলে তাদেরকে শারীরিক ও মানসিকভাবে লাঞ্চিত করা হচ্ছে। তাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া হচ্ছে টাকা-পয়সা ও মোবাইল ফোন। সমগ্র বাংলাদেশ চলছে এক গতিতে আর রাউজান চলছে অন্য স্রোতে। যারা সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে, তারা কখনো এগুলো করতে পারে না।

আর যারা নব্য আওয়ামীলীগ সেজেছে তারাই দেশরত্ন শেখ হাসিনার অর্জনকে মলিন করতে চায়, তারাই সরকারের সুযোগ সুবিধা ভোগ করে এমন সব অরাজকতা সৃষ্টি করছে। বক্তারা রাউজানের হায়েনার হিংস্র থাবা থেকে রাউজানবাসীকে মুক্তি ও দ্রুত এসব নৈরাজ্যের সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.