বিএনপির আয় বেড়েছে,কমেছে ব্যয়

0

সিটি নিউজ ডেস্ক :  প্রায় ১২ বছর ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপির আয় বেড়েছে। আগের বছরের তুলনায় এবার দলটির আয় বেড়েছে প্রায় ৪০ লাখ টাকা। গত সংসদ নির্বাচনের আগে দলীয় ফরম বিক্রি করায় আয় কিছুটা বেশি হয়েছে বলে মনে করেন দলটির নেতারা। তবে আগের তুলনায় ব্যয় কিছুটা কমেছে।

এবার দলের আয় হয়েছে নয় কোটি ৮৬ লাখ ৫৬ হাজার ৩৮০ টাকা। আর ব্যয় হয়েছে তিন কোটি ৭৩ লাখ ২৯ হাজার ১৪৩ টাকা। এখন পর্যন্ত দলীয় তহবিলে মোট উদ্বৃত্ত আছে ছয় কোটি ১৩ লাখ ২৭ হাজার ২৩৭ টাকা।

মঙ্গলবার দুপুরে ইসি সচিব মো. আলমগীরের কাছে ২০১৮ সালের আয়-ব্যয়ের হিসাব জমা দেয় বিএনপির একটি প্রতিনিধি দল। এতে নেতৃত্ব দেন দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

এ সময় আলাল সাংবাদিকদের জানান, মনোনয়ন ফরম বিক্রি, দলীয় সদস্যদের মাসিক চাঁদা, এককালীন অনুদান থেকে আয় হয়েছে। আর অফিসের বিভিন্ন খরচ, ইফতার পার্টি, পোস্টার ছাপানো, নির্বাচনী ব্যয় বাবদ এবং নির্যাতিত নেতাদের সহায়তা করা ও বন্যায় ত্রাণকাজে ব্যয় হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নির্বাচনে দলীয় মনোনয়নপত্র বিক্রি থেকে আমাদের সর্বাধিক আয় হয়েছে। এছাড়া ব্যক্তিগত অনুদান, সদস্য এবং পদধারী নেতাদের চাঁদা আছে। সবমিলিয়ে গত বছরের চেয়ে এবার একটু বেশি আয় হয়েছে।’

২০১৭ সালের হিসাবে দলটির মোট আয় হয়েছিল নয় কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯০২ টাকা। আর ব্যয় হয়েছিল চার কোটি ১৯ লাখ ৪১ হাজার ৯৫৪ টাকা।

২০১৬ সালে দলটি আয় হয়েছিল চার কোটি ১৩ লাখ ৬৮ হাজার ৭৩০ টাকা। আর ব্যয় হয়েছিল তিন কোটি ৯৯ লাখ ৬৩ হাজার ৭৫২ টাকা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.