বাংলাদেশ রাষ্ট্রগঠন ও জাতিসত্ত্বা প্রতিষ্ঠা আওয়ামী লীগের বড় অর্জনঃ তথ্যমন্ত্রী

0

সিটি নিউজঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ তারুণ্যের ধারক ও বাহক। দলটি সবসময় তারুণ্যকে দেশগঠনের কাজে আত্মনিয়োগ করতে উদ্দীপ্ত করেছে। তরুণদেরকে নতুন নতুন চ্যালেঞ্জ নিতে শিখিয়েছে। সমৃদ্ধ আগামীর পথে তরুণদের ধাবিত করেছে। বাংলাদেশ নামে স্বাধীন সার্বভৌম রাষ্ট্রগঠন এবং বাঙালী জাতিস্বত্ব প্রতিষ্ঠা এ দলটির সবচেয়ে বড় অর্জন।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) চট্টগ্রামের শিল্পকলা একাডেমিতে বাংলাদেশের আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি আয়োজিত “গৌরবের অভিযাত্রায় ৭০ বছর- তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ” শীর্ষক তারুণ্যের মুখোমুখি অনুষ্ঠানে প্যানেল আলোচক হিসেবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ এর সঞ্চালনায় এতে প্যানেল আলোচক হিসেবে তরুণদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ.টি ইমাম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাইমুম সারোয়ার কমল এমপি, ওয়াসিকা আয়শা খান এমপি, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন।

অনুষ্ঠানটি মোট ৩ পর্বে বিভক্ত ছিলো। প্রথম পর্বে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০ বছর পথচলার মূল্যায়ন ও ছাত্র রাজনীতি, দ্বিতীয় পর্বে চট্টগ্রামের উন্নয়ন এবং শেষ পর্বে সমসাময়িক বাংলাদেশ ও উন্নয়ন নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, চট্টগ্রাম মেডিকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবী সংগঠনের তরুণগণ।

প্রথম পর্বে ক্ষমতার বিকেন্দ্রীকরণ, ছাত্ররাজনীতি, স্বাধীনতার ঘোষণাসহ বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্যানেল আলোচকবৃন্দ। দ্বিতীয় পর্বে চট্টগ্রাম উন্নয়ন, যানজট, জলাবদ্ধতা, রাস্তা খোঁড়াখুড়ি, কিশোর গ্যাং ইত্যাদি বিষয়ে প্রশ্নের জবাব দেন সিটি মেয়র। তৃতীয় পর্বে আলোচক হিসেবে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান অন্যান্য আলোচকদের সাথে যোগ দেন। এ পূর্বে বাংলাদেশের বর্তমান অবস্থান, ভবিষ্যত পরিকল্পনা, মিশন ও ভিশন, ২০২১ ও ২০৪১ এবং ডেল্টাপ্ল্যানসহ বিভিন্ন বিষয় আলোচিত হয়।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ড্রয়িং রুমের রাজনীতিকে গণমানুষের নিকট পৌঁছে দিয়ে রাজনীতির মাধ্যমে সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের মূলমন্ত্র প্রতিষ্ঠা করেছে। দলটি এদেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করে দেশকে খাদ্য রপ্তানির দেশে উন্নীত করেছে। ডিজিটাল বাংলাদেশ গঠন করেছে। দেশকে মধ্যম আয়ের দেশে দিকে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ অবশ্যই দেশকে তরুণদের স্বপ্নের উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করবে। এজন্য তরুণদের অবশ্যই জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। আদর্শভিত্তিক রাজনীতি শিখতে হবে।

এইচ.টি ইমাম বলেন, সবকিছুর ঊর্ধ্বে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনা- এ মন্ত্রে তরুণদের বলীয়ান হতে হবে। তবেই সমৃদ্ধ আগামী গড়া সম্ভব হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.