তরুণ উদ্যোক্তা ও শিক্ষার্থীদের নিয়ে স্টার্টআপ স্কুল ১.০ কর্মশালা

0

সিটি নিউজ,চট্টগ্রাম : স্টার্টআপ-চট্টগ্রাম এর আয়োজন চট্টগ্রাম শহরে তরুণ উদ্যোক্তা ও শিক্ষার্থীদের নিয়ে স্টার্টআপ স্কুল ১.০ আগামী ৪ই আগস্ট রবিবার সকাল ০৯.৩০ থেকে বিকেল তিন পর্যন্ত চট্টগ্রাম নগরীর অফিসার্স ক্লাবের অনুষ্ঠিত হবে।

বর্তমান জনসংখ্যা প্রায় ৫ শতাংশ বেকারত্বের সমস্যায় জর্জরিত। কিন্তু বর্তমান সময়ের তরুণদের বেকারত্ব থেকে নিজেকে স্বনির্ভর করার লক্ষ্যে বিভিন্ন ক্রিয়েটিভ এবং ইনোভেটিভ উদ্যোগ গ্রহণ করছে স্টার্টআপ-চট্টগ্রাম।

চট্টগ্রামের অধিকাংশ তরুণ উদ্যোক্তাদের দেখা যায় ভালো ভালো উদ্যোগ গ্রহণ করলেও বিভিন্ন পারিপার্শ্বিক সমস্যার কারনে উদ্যোগ গুলো সঠিকভাবে সফলতা লাভ করতে পারে না। তার পিছনে কারণ রয়েছে উন্নত এবং আধুনিক প্রশিক্ষনের। আর তাই আমরা স্টার্টআপ-চট্টগ্রাম সে সমস্ত তরুণদের উদ্যোগে পরিপূর্ণ রূপ দিতে এবং তাদের উদ্যোক্তা হওয়ার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে স্টার্টআপ চট্টগ্রামের এই আয়োজন ।

স্টার্টআপ স্কুল ১.০ কর্মশালার ব্যাপারে জানতে চাওয়া হলে স্টার্টআপ-চট্টগ্রাম এর ফাউন্ডার আরফাতুল ইসলাম আকিব বলেন তরুণ উদ্যোক্তা,কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, স্বপ্নবাজ তরুণ যারা উদ্যোক্তা হতে আগ্রহী তাদের জন্য স্টার্টআপ স্কুল কর্মশালাটি।

স্টার্টআপ স্কুল ১.০ হচ্ছে চট্টগ্রামের নতুন এবং তরুণ উদ্যোক্তাদের জন্য একটি উন্নয়ন মূলক প্রশিক্ষণ কর্মশালা। উদ্যোগ এবং উদ্যোক্তা সম্পর্কিত বাংলাদেশের বিভিন্ন সেক্টরের দক্ষ এবং অভিজ্ঞ কয়েকজন প্রশিক্ষককে সাথে নিয়ে সাজানো হয়েছে আমাদের স্টার্টআপ স্কুল ১.০।

চট্টগ্রামের তরুণ উদ্যোক্তা ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্টার্টআপ স্কুল ১.০ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানটি সম্পুর্ন বিনামূল্যে করার কথা জানিয়েছেন স্টার্টআপ-চট্টগ্রাম এর কো-ফাউন্ডার আদিল আহমেদ কবির।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.