বঙ্গবন্ধু হত্যাকান্ডের কুশীলবদের বিচারে কমিশন গঠন করা হবেঃ তথ্যমন্ত্রী

0

মো.ছাদেকুর রহমান সবুজ, বোয়ালখালী প্রতিনিধিঃ তথ্যমন্ত্রী আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে, বাংলাদেশ সিঙ্গাপুর মালেশিয়ার চেয়েও উন্নত রাষ্ট্রে পরিণত হতো। দেশ যখন সমৃদ্ধির পথে যাচ্ছিলো তখনই এ দেশ যারা চায়নি তারা বঙ্গবন্ধুকে স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় স্ব-পরিবারে নির্মমভাবে হত্যা করেছে।

আজ শনিবার (৩ আগস্ট) বিকেলে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা চত্বরে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি’র বক্তব্যে মন্ত্র্রী আরও বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। তিনি সোনার বাংলা রচনা করে যেতে পারেননি। বঙ্গবন্ধু হত্যার সাথে যারা সরাসরি যুক্ত ছিলেন তাদের বিচার করা হয়েছে। তবে হত্যাকান্ডের নীল নকশার পটভূমি রচয়িতাদের বিচার করা যায়নি। ন্যায় বিচার ও ইতিহাসের স্বার্থে তাদের মুখোশ উন্মোচন করা এখন সময়ের দাবি। বঙ্গবন্ধু হত্যাকান্ডের যারা কুশীলব তাদের মুখোশ উন্মোচন করতে একটি কমিশন গঠন করা হবে বলে জানান মন্ত্রী।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল দেশ গড়ার প্রতিশ্রুতি ঘোষণা করেছিলেন। প্রধানমন্ত্রী ঘোষণার মধ্যে সীমাবদ্ধ থাকেননি। তিনি ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি বাস্তাবায়ন করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে পরাজিত শক্তি নানাভাবে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, পদ্মা সেতু হোক খালেদা জিয়া সেটা চাননি। তিনি বলেছিলেন, জোড়াতালি দিয়ে পদ্মা সেতু বানানো হচ্ছে। যখন তারা দেখলো সেতু নির্মাণ হয়ে যাচ্ছে, তখনই লন্ডন থেকে পোস্ট দেওয়া হলো সরকারের অনুমতি নিয়ে ১ লক্ষ শিশুকে বলি দিতে হবে পদ্মা সেতুর জন্য। এ গুজব ছড়িয়ে কিছু নিরীহ মানুষের প্রাণ সংশয় করেছে তারা। এ গুজব ছাড়ানোর সাথে জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে। এছাড়া দেশে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সুযোগ নিয়ে বেসিনে হারপিক ও ব্লীচিং পাউডার ঢালার গুজব ছড়িয়ে পরিবেশের ক্ষতি করতে চেয়েছে বিএনপি। ডেঙ্গু মোকাবেলায় সরকার ব্যাপক পদক্ষেপ নিয়েছে এতে আতঙ্কিত না হয়ে বাড়ির আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান তিনি।

কালুরঘাটে সড়ক কাম রেল সেতু নির্মাণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, গত সপ্তাহে সচিব কেবিনেটের উদ্যোগে বৃহত্তর চট্টগ্রাম ও কক্সবাজারের উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে কালুরঘাটে সেতু নির্মাণে বিষয়ে আলোচনা হয়েছে। পরবর্তী বৈঠকে আবারো বিষয়টি তোলা হবে জানিয়ে তিনি বলেন, কালুরঘাট সেতু নির্মাণ নিয়ে যে জটিলতা দেখা দিয়েছে তা নিরসনে ব্যবস্থা নেওয়া হবে।

বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ মোকারমের সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী।

এতে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল আলম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন এমরান, মুক্তিযোদ্ধা রাজেন্দ্র প্রসাদ চৌধুরী, আ হ ম নাসির উদ্দিন, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম বাবুল, রিদুয়ানুল হক টিপু, জহুরুল ইসলাম জহুর, শাহজাদা মিজানুর রহমান, সেকান্দর আলম বাবর, ইউপি চেয়ারম্যান এসএম জসিম, কাজল দে, যুবলীগ নেতা আবদুল মান্নান, ছাত্রলীগ নেতা বোরহান উদ্দিন ও ইঞ্জিনিয়ার আবদুল মোনাফ মহিন।

সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপিকে মফস্বল সাংবাদিকদের প্রত্যাশার কথা তুলে ধরে বোয়ালখালী প্রেস ক্লাবের সভাপতি মো. শাহীনুর কিবরিয়া মাসুদ শুভেচ্ছা ক্রেস্ট ও মানপত্র তুলে দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.