ডেঙ্গু প্রতিরোধে সকল সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা

0

সিটি নিউজ ডেস্ক : ডেঙ্গু রোগ প্রতিরোধে ঢাকা সেনানিবাসসহ অন্যান্য সকল সেনানিবাসে বুধবার (০৭-৮-২০১৯) পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। পরিছন্নতা অভিযানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সকল পদবীর সেনাসদস্যগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

ঈদের ছুটি শুরু হওয়ার আগেই ব্যাপক আকারে এই পরিবেশ পরিচ্ছন্নতার আয়োজন করা হয়। এ সময় সেনানিবাসের সকল সড়ক, কার্যালয়, সৈনিক বাসস্থান এবং পারিবারিক বাসস্থানসমূহ ও এর আশেপাশের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।

পরিছন্নতা অভিযানে সেনা সদস্যগণের পাশাপাশি তাদের পরিবারবর্গ অংশগ্রহণ করেন । এছাড়াও সকল সেনানিবাসের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরাও এই পরিছন্নতা কার্যক্রমে অংশ নেয়। সেনানিবাসসমুহে ডেঙ্গু রোগ প্রতিরোধের জন্য সকলের মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যাপারে অধিকতর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই পরিছন্নতা কার্যক্রম গ্রহণ করা হয়।

গত ২৫ জুলাই (বৃহস্পতিবার) সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান এর উদ্বোধন করেন এবং সবাইকে ডেঙ্গু রোগ প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান। তারই ধারাবাহিকতায় নানাবিধ চলমান কার্যক্রমের অংশ হিসেবে এই পরিছন্নতা অভিযান পরিচালনা করা হয় এবং নিয়মিত বিরতিতে এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। আইএসপিআর

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.