সাদার্ন ইউনিভার্সিটি শিক্ষার্থীদের স্টিল মিলস-এ প্রশিক্ষণ কর্মসূচি

0

সিটি নিউজঃ সাদার্ন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা সম্প্রতি চট্টগ্রাম সীতাকুণ্ডের কুমিরায় অবস্থিত ‘‘কর্ণফুলী স্টিল এন্ড গ্যালভানাইজিং মিলস লিমিটেড” এ তিনদিন ব্যাপী ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এ অংশগ্রহণ করে। মূলত ইউনিভার্সিটি থেকে অর্জিত শিক্ষাকে কিভাবে কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায় এ ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনের জন্য এই ধরনের প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ।

প্রশিক্ষণ কর্মশালায় ইইই বিভাগের অধ্যাপক আশুতোষ নাথের তত্ত্বাবধানে বিভাগের শিক্ষকবৃন্দসহ সম্মান তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। ট্রেনিং এর ১ম দিনে শিক্ষার্থীরা ইন্ডাস্ট্রিয়াল অটোমেশন এন্ড মেইনটেইনেন্স’ বিষয়ক কর্মশালায় অংশগ্রহণ করে। ওয়ার্কশপটি পরিচালনা করেন কর্ণফুলী স্টিল এন্ড গ্যালভানাইজিং মিলস লিমিটেড এর মহা-ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার মুহাম্মদ জিয়াউল আবেদিন। তিনি শিক্ষার্থীদের কর্ণফুলী স্টিল এন্ড গ্যালভানাইজিং মিলস সর্ম্পকে যাবতীয় তথ্য প্রদান করেন।

প্রশিক্ষণের দ্বিতীয় ও তৃতীয় দিন সম্মানিত এজিএম ইঞ্জিনিয়ার গৌতম চন্দ্রনাথ স্টিল মিলসের কন্ট্রোল সিস্টেম, প্রডাকশন প্রসেস, সুইচগিয়ার সেন্টারসহ যাবতীয় যন্ত্রপাতি ঘুরে দেখান এবং এসব যন্ত্রপাতির কলাকৌশল সর্ম্পকে অবহিত করেন। ট্রেনিং শেষে কর্ণফুলী স্টিল মিলসের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়। এসময় ইইই বিভাগের সহকারি অধ্যাপক ও বিভাগীয় প্রধান রুবানা হক চৌধুরী কর্ণফুলী স্টিল মিলস কর্তৃপক্ষের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানিয়ে সাদার্ন ইউনিভার্সিটির স্মৃতি স্মারক তুলে দেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.