স্বপ্ন দেখো,সফল হবে- তথ্যমন্ত্রী

0

সিটি নিউজ,চট্টগ্রাম : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জীবনের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে লক্ষ্য স্থির করার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, স্বপ্ন দেখো, অবশ্যই সফল হবে।

মন্ত্রী আজ বৃহস্পতিবার ৮ আগস্ট চট্টগ্রামে Asian University for Women (AUW) মিলনায়তনেClosing Ceremony of AUW Math and Science Summer School- এ প্রধান অতিথির বক্তব্যে কোর্স সমাপনকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

পাঁচ সপ্তাহব্যাপী এ কোর্সে Science, Technology, Engineering and Math বিষয়ে ৬০ জন শিক্ষার্থী অংশ নেয়। দেশ বিদেশে বিজ্ঞান শিক্ষাকে আরো প্রসারিত করার জন্য এ কোর্স পরিচালিত হয়।

কোর্স সমাপনকারী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে মন্ত্রী বলেন, জীবন একটি যুদ্ধক্ষেত্র। এখানে প্রতিনিয়ত লড়াই করে নিজস্ব অবস্থান তৈরি করতে হয়। অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে জাতিকে কাঙ্খিত লক্ষ্যে নিয়ে যেতে হয়। এ বিশ্ববিদ্যালয় থেকে কোর্স সমাপনকারী শিক্ষার্থীরা এ কাজ সফলভাবে করতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ড. হাছান মাহমুদ বলেন, সরকার নারীর ক্ষমতায়নে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বিশেষ উদ্যোগ ঘোষনাসহ সর্বক্ষেত্রে নারীর সমমর্যাদা প্রতিষ্ঠা করেছেন। নারীদের আর্থিকভাবে স্বাবলম্বী করেছেন। এ বিশ্ববিদ্যালয় থেকে কোর্স সমাপণকারী ছাত্রীরা নারীর ক্ষমতায়নের দূত হিসেবে নিজের সমাজ, দেশ ও পুরো বিশে^ ইতিবাচক পরিবর্তন নিয়ে আসবে।

তিনি বলেন, প্রাইভেট বিশ^বিদ্যালয়গুলোর মধ্যে শুধু Asian University for Women কে সরকার ক্যাম্পাসের জন্য জমি দান করেছে। এর পূর্বে তিনি শিক্ষার্থীদের মধ্যে সনদ এবং Emerging Woman Leader in STEM Awards বিতরণ করেন ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়াশিকা আয়েশা খান এমপি, বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার ড. ডেভ ডোল্যান্ড, ড. সেলিয়া শাহনাজ, শেভরণ বাংলাদেশ এর পরিচালক মো. ইসমাইল চৌধুরী, প্রফেসর একেএম মনিরুজ্জামান মোল্লা, সুমন চ্যাটার্জি বক্তৃতা করেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, নবম ওয়েজবোর্ডের বিষয়টি বর্তমানে আদালতে বিচারাধীন। আদালতের নির্দেশ মোতাবেক এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। অপর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু মোকাবেলায় সরকার সকল ব্যবস্থা গ্রহণ করেছে, সাধারন মানুষও সরকারের ডাকে সাড়া দিয়ে এডিস মশা নিধনে কাজ করছে। তবে একটি মহল সরকার ও জনগণের কাজ নিয়ে অপরাজনীতির চেষ্টা করছে। এ থেকে বোঝা যায়, তারা জনগণের জন্য রাজনীতি করেনা।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.