মানুষ আনন্দের সাথে ঈদযাত্রার দুর্ভোগ মোকাবেলা করছেঃ কাদের

0

সিটি নিউজ ডেস্কঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন মানুষ ঈদযাত্রার দুর্ভোগকে আনন্দ মনে করেন এবং তারা এটা শেয়ার করেন।

আজ শনিবার (১০ আগষ্ট) রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ দাবি করেন।

আগের দুই দিনের (বৃহস্পতি ও শুক্রবার) তুলনায় শনিবার (১০ আগস্ট) ঈদযাত্রা কিছুটা স্বস্তিদায়ক দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের মানুষ ঈদযাত্রার দুর্ভোগকে দুর্ভোগ হিসেবে মনে করে না। এটা তারা ঈদ আনন্দের অংশ হিসেবে মনে করে। তবে, কিছুটা দুর্ভোগ যে নেই সেটা অস্বীকার করার উপায় নেই।

তিনি আরো বলেন, আজকে রাস্তার কোথাও দুর্ভোগ আছে এমন কোনও ইনফরমেশন আমি পাইনি। টাঙ্গাইলের রাস্তায় গাড়ির ধীরগতি আছে। কিন্তু যানজটের কোনও খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কে কোনও যানজট নেই। এলেঙ্গায় গাড়ির কিছুটা ধীর গতি আছে, এটা অস্বীকার করার কোনও উপায় নেই।

ঢালাও মন্তব্য না করে স্পেসেফিক কোথায় কোথায় সমস্যা হচ্ছে সেটা বুঝতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফোর লেনের রাস্তা থেকে উঠে এসে টু লেনের ব্রিজে উঠতে হতো। আবার আরেক দিকে ৮ লেনের রাস্তা থেকে এসে টু লেনের ব্রিজে উঠতে হতো। যার কারণে যানজট লেগেই থাকতো। সে সমস্যাটা এখন আর নেই। উত্তর জনপদের দিকে যে সমস্যাটা সেটা রাস্তা নয়, সমস্যাটা হচ্ছে ঢাকা এলেঙ্গা মহাসড়ক থেকে চার লেনের রাস্তার গাড়িগুলো যখন টু লেনে ওঠে। তখনই সমস্যা সৃষ্টি হয়।

রাস্তায় কোনও সমস্যা নেই দাবি করে তিনি বলেন, বেহাল সড়কের কারণে কোথাও যানজট হয়েছে, এমন তথ্য আমার কাছে নেই। পরশু দুর্যোগপূর্ণ আবহাওয়া গেছে, তার কারণে যে গাড়িগুলো আটকে ছিল, সে প্রেসারটাও ওই রাস্তার ওপর দিয়ে গেছে। কোরবানির ঈদে না চাইলেও পশুবাহী গাড়ির জন্য রাস্তা ধীর গতির হয়ে যায়। ধীরগতির জন্য গাড়িগুলো আসতে দেরি হচ্ছে। এজন্য টার্মিনালে অনেক যাত্রী বসে কষ্ট পাচ্ছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.