গুজব ছড়িয়ে তিলকে তাল বানানোর চেষ্টা করছেঃ নওফেল

0

সিটি নিউজঃ  শিক্ষা- উপমন্ত্রী ব্যরিষ্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, গুজব ছড়িয়ে একটি পক্ষ তিলকে তাল বানানোর চেষ্টা করছে। ডেঙ্গুরোগ সম্পর্কে আতঙ্ক ছড়ানো হচ্ছে। কিন্তু ডেঙ্গুনিয়ে আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। আমাদেরকে সচেতন হতে হবে। সরকারি অধিদপ্তর সমুহ বা সিটি কর্পোরেশন এককভাবে এডিস মশা নির্মুল করতে পারবেনা। কেনোনা রাস্তা- ঘাট, নালা- নর্দমা, ঝোপ-ঝাড়ে এডিস মশা থাকেনা। এডিস মশার আবাস স্থল আমার আপনার বাসস্থানে।

এসি, ফ্রীজ, ওয়াস রুমের জমানো পানি, ফুলেল টব- পানির বোতলের কক, টায়ারে জমানো পানি এবং ডাবের খোসার মত স্থানে এডিস মশা জিবানু ছড়ায়। আমাদের বাসা বাড়ি আমাদেরকেই পরিষ্কার করতে হবে। আমরা অনেক সংকট মোকাবেলা করেছি।ভৌগলিক দিক দিয়ে উপকুলীয় অঞ্চলে অবস্থান হওয়ার কারনে ঘুর্নিঝড়, বন্যা, ফসলহানি ছাড়াও বিভিন্ন সামাজিক সংকট আমাদের মোকাবেলা করতে হয়।

এত সংকট মোকাবেলা আমরা করতে পেরেছি যে, এডিস মশার সংক্রমনের কারনে ডেঙ্গুরোগের প্রাদুর্ভাবের যে সংকট তাও সমাধান করা সম্ভব। ডেঙ্গুর প্রাদুর্ভাব শুধু আমাদের দেশেই নয়, ফিলিপাইন, মালয়েশিয়া, ভারত, এবং আফ্রিকার বিভিন্ন দেশে এই রোগ দেখা দিয়েছে।আমাদের দেশের ডাক্তাররা এই রোগ নিরাময়ে দিন রাত সেবা দিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে ডেঙ্গুর প্রাদুর্ভাব সন্মন্ধে সন সচেতনতা ও মশক নিধন কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথীর বক্তব্য রাখতে গিয়ে তিঁনি উপরোক্ত কথাগুলো বলেন।

নগরীর বাগমনিরাম ওয়ার্ডের গোল পাহাড়ের মোড়ে এ উপলক্ষ্যে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন নগর যুবলীগের আহবায়ক আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকার পরিচালনায়, বিশেষ অতিথীর বক্তব্য রাখেন নগর আওয়মীলীগের সহ সভাপতি ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সৈয়দ মাহমুদুল হক, নগর যুবলীগের যুগ্ম আহবায়ক ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন।

বক্তব্য রাখেন নগর যুবলীগ সদস্য, এ্যডঃ আনোয়ার হোসেন আজাদ, আন্জুমান আরা আন্জুম, নেছার আহমেদ, একরাম হোসেন, আবু সাঈদ জন, মাসুদ রেজা, হেলাল উদ্দিন নুরুল আনোয়ার, হাবিবুর রহমান নাহিদ, শেখ নাছির,অধ্যাপক মজিবুর রহমান, আহমেদ, প্রবীর দাশ তপু, সোহেল রানা, খোকন চন্দ্রতাঁতি, ওয়াসিম উদ্দিন,  সনত বড়ুয়া, আব বক্কর সিদ্দিকি, কাজল প্রিয় বড়ুয়া, ইকবাল ইকরাম চৌধুরী, সৈয়দ নজরুল ইসলাম, বাগমনিরাম ওয়ার্ড যুবলীগ নেতা সওকত উল্ল্যা সোহেল, কামরুল ইসলাম ভুলু,আরিফুল ইসলাম মাসুম প্রমুখ।

সভায় উপ মন্ত্রী নওফেল আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পরপর তিনবার ক্ষমতাসীন হওয়ায় একটি মহল নানান চক্রান্ত, ষড়যন্ত্র করে ব্যার্থ হয়ে কয়েক দফা আন্দোলনে নেমেছিলো, কিন্তু এতেও তারা ব্যার্থ হয়।জনতার সমর্থন না পেয়ে গুজব ছড়িয়ে দেশে একটি অস্থিশীল পরিবেশ তৈরি করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। কিন্তু এতেও তারা সফল হবেনা।

অনুষ্ঠান শেষে তিনি মশকনিধন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী পরে ১৩ নং পাহাড়তলী ওয়ার্ডেও মশক নিধন কর্মসূচির উদ্বোধন করেন।

বার্তা প্রেরক
এ্যাডঃ আনোয়ার হোন আজাদ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.