স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু- মনজুর আলম

0

সিটি নিউজ ডেস্ক,চট্টগ্রাম : উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম কলেজের উদ্যোগে কলেজ চত্বরে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রদ্ধাঞ্জলী আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সিটি মেয়র এম মনজুর আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের নয় তিনি এশিয়া মহাদেশের জন্য এক অনন্য নেতা ছিলেন। তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি। তাঁর অবদানেই আমরা একটি স্বাধীন মানচিত্র ও লাল সাবুজ পতাকা পেয়েছি। তিনি এ দেশের সূর্য সন্তান।

একজন জনদরদী ও দেশপ্রেমিক ছিলেন। এদেশের মানুষ জাতির জনককে আজীবন শ্রদ্ধাভরে স্মরণ করবে। ৪৪ বছর পার হয়ে গেল আমরা এই মহান নেতাকে হারিয়েছি। তাঁর শাহাদাত বার্ষিকীতে তাঁর প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। তিনি না থাকলেও তাঁর সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর অসমাপ্ত কাজ সম্পন্ন করে এগিয়ে নিয়ে যাচ্ছে বাংলাদেশকে। আজ তাঁর অবদানে বাংলাদেশ ঘুরে দাঁড়াচ্ছে, হচ্ছে উন্নয়নশীল দেশ।’

কলেজের অধ্যাপক কাজী মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম, অধ্যাপক কাজী মাহফুজুল হক চৌধুরী, মোহাম্মদ আবু ছগির, লায়লা নাজনীন রব, ফারহানা আক্তার, শামীমা আক্তার, ফাতিমা জামান, রিয়া শারমিন, মনোয়ারা আহমেদ, লুৎফুন্নেছা, শিক্ষক আব্দুস সাত্তার ও মহিব্বুর রহমান, আমরা রাসেল পরিষদের সভাপতি নাভিদ আবদুল্লাহ মনজুর প্রমুখ।

অনুষ্ঠানে জাতির জনকের বিদেহী আত্মার শান্তিকামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাওলা মোহাম্মদ আব্দুল মান্নান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.