ছাত্রদলের মনোনয়নপত্র বিক্রির আজ শেষ দিন

0

সিটি নিউজ ডেস্ক :  নানা কারণে বর্তমানে নিস্তেজ হয়ে পড়া আন্দোলন-সংগ্রামে বিএনপির ভ্যানগার্ড হিসেবে খ্যাত জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল সামনে রেখে প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বিতরণের আজ রোববার (১৮ আগস্ট) দ্বিতীয় ও শেষদিন। দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদের এ মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে বলে দৈনিক জাগরণকে জানিয়েছে ছাত্রদলের বিলুপ্ত কমিটির দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী।

সাত্তার পাটোয়ারী জানান, শনিবার প্রথম দিন মনোনয়ন ফরম বিতরণ হয়েছে মোট ১৩টি। এরমধ্যে সভাপতি পদে ফরম নিয়েছেন মোট ৭ জন। সাধারণ সম্পাদক পদে ফরম নিয়েছেন ৬ জন। আজ দ্বিতীয় ও শেষ দিনের মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে দুপুর ১২টায়। সন্ধ্যা পর্যন্ত ফরম বিতরণ চলবে।

সাত্তার জানান, প্রতিটি মনোনয়ন ফরমের মূল্য ধরা হয়েছে একশত টাকা। আগ্রহী প্রার্থীরা বিএনপির দলীয় কার্যালয় থেকে যে কেউ এ ফরম উত্তোলণ করতে পারবেন।

পুনঃতফসিল অনুযায়ী গতকাল শনিবার বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে এ কার্যক্রম শুরু হয়। ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিএনপি ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু।

ছাত্রদল সূত্রে জানা যায়, গতকাল শনিবার ফরম বিক্রি উদ্বোধনের পর মোট ১৩টি ফরম বিক্রি হয়েছে। প্রতিটি ফরমের মূল্য একশত টাকা। যারা ফরম নিয়েছেন তারা হলেন- সভাপতি পদে আসাদুল আলম টিটু, মামুন খান, আবু জাহান চৌধুরী হিমেল, খলিলুর রহমান, আলিমেল হাকিম মুন্সী। সাধারণ সম্পাদক পদের জন্য ফরম নিয়েছেন সাইফ মাহমুদ জুয়েল, মশিউর রহমান রনি, আলাউদ্দিন খান ও এমএ কাইয়ুম।

এসময় উপস্থিত ছিলেন- ছাত্রদলের সাবেক সভাপতি ড. আসাদুজ্জামান রিপন, ছাত্রদলের সাবেক সভাপতি রুহুল কবির রিজভী, ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন, ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক কামরুজ্জামান রতন, ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, ছাত্রদলের সাবেক প্রথম যুগ্ম আহ্বায়ক এবিএম মোশাররফ হোসেন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

ছাত্রদল সূত্র জানায়, ১৯ ও ২০ আগস্ট মনোনয়নপত্র জমা নেয়া হবে। ৩১ আগস্ট প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন।

নির্বাচন পরিচালনার জন্য ছাত্রদলের সাবেক নেতা খায়রুল কবির খোকনের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি, ফজলুল হক মিলনের নেতৃত্বে পাঁচ সদস্যের বাছাই কমিটি এবং শামসুজ্জামান দুদুর নেতৃত্বে তিন সদস্যের আপিল কমিটি গঠন করেছে বিএনপি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.