চন্দনাইশে বর ও কনের মা কে ১০ হাজার টাকা জরিমানা

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : চন্দনাইশ উপজেলার পশ্চিম কানাইমাদারী এলাকায় বালিকা সাইমা আক্তার (১৪) এর বিবাহ অনুষ্ঠান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতি বিয়ে বন্ধ করে দেয়া হয়। বিয়ে অনুষ্ঠান থেকে কনের মা, বর, বরের মা ও বরের মামাকে আটক করা হয়।

রবিবার ১৮ আগস্ট দুপুরে উপজেলার পশ্চিম কানাইমাদারী প্রবাসী আনোয়ার মিয়া’র মেয়ে সাইমা আক্তার (১৪) কে, তার মতের বিরুদ্ধে পার্শ¦বর্তী পটিয়া উপজেলার খরনা এলাকার আবদুর রহমানের ছেলে আরিফুর রহমান সবুজ (২৩) এর সাথে বিবাহ অনুষ্ঠান চলছিল। খবর পেয়ে থানা পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় বরপক্ষের আসা গাড়ি, বরের মা, বরের মামাকে আটক করে। একই সাথে মেয়ের মা শামীমা আক্তারকেও আটক করা হয়।

সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কনের মা শামীমা আক্তার ও বর আরিফুর রহমান সবুজকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সে সাথে কনের মা ও বরের মা’র নিকট থেকে মুচলেকা নেয়া হয়। উল্লেখ্য যে, সাইমা ২০১৭ সালে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। তার পরীক্ষার রোল নং- ম-৮৪৩। সে অনুযায়ী তার জন্মতারিখ ১ জানুয়ারী’০৫। কনের অভিভাবক পার্শ্ববর্তী আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়ন থেকে ১ জানুয়ারী’০২ উল্লেখ করে জন্ম সনদ সংগ্রহ করেন। অবশেষে ভ্রাম্যমাণ আদালত সঠিক তথ্য সংগ্রহ করায় বাল্য বিয়ে থেকে মুক্তি পেল বালিকা সাইমা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.