শোক দিবসে মানবাধিকার কাউন্সিলের আলোচনা সভা

0

সিটি নিউজ,চট্টগ্রাম :  বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল (BHRCL), চট্টগ্রাম জেলার আয়োজনে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসের বর্বরোচিত কাপুর“ষোচিত হত্যাকান্ডে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সকল শহীদদের স্মরণে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল সংগঠনের সভাপতি সৈয়দ নজর“ল ইসলামের সভাপতিত্বে স্থানীয় ওয়েলপার্ক রেসিডেন্সে ১৫ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন- সংগঠনের সিনিয়র সহ সভাপতি জেসমিন সুলতানা পারু, দিদারুল আলম চৌধুরী, রেহানা চৌধুরী, সাধারণ সম্পাদক জাফর ইকবাল, লায়ন আনোয়ার“ল আজিম চৌধুরী, আবছার উদ্দিন অলি, মুনমুন গুলশান, আবিদা নুর, শাহ আলম, অরুপ বড়ুয়া, মোহাম্মদ ইসহাক, তামজিদ ইকবাল, গিয়াস উদ্দিন, তারেক উদ্দিন আহমেদ, মোঃ এনাম উদ্দিন, সালমা বেগম, আলতাফ হোসেন, মোহাম্মদ ইসমাইল ও আজীবন সদস্য মোঃ আবুল কাশেম আরজু। আলোচনা শেষে শহীদদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়।

সভাপতির বক্তব্যে সৈয়দ নজর“ল ইসলাম বলেন- ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজ বাস ভবনে সেনাবাহিনীর কতিপয় বিপথগামী, উচ্চাভিলাসী ও বিশ্বাসঘাতক অফিসারের হাতে সপরিবারে নিহত হন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে রইল বিনম্র শ্রদ্ধা। অশ্রুশিক্ত বাঙালি এখনও চোখের জলে খুঁজে বেড়ায় বঙ্গবন্ধুকে।

১৯৭৫ থেকে ২০১৯ পর্যন্ত দীর্ঘ ৪৪ বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোক দিবস রাষ্ট্রীয় মর্যাদায় পালিত হয়ে আসছে। এই দিনটি আমাদেরকে এগিয়ে চলার পথকে নতুন করে উজ্জীবিত করেছে। বঙ্গবন্ধু জন্ম এদেশকে স্বার্থক করেছে। বঙ্গবন্ধুর জন্ম না হলে হয়তো আমরা লাল সবুজের এই প্রিয় দেশ পেতাম না। বঙ্গবন্ধুর সাফল্যময় বর্ণাঢ্য জীবন, আমাদের চলার পথের অনুপ্রেরণা সাহস এবং ভালবাসা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.