২১ আগস্ট গ্রেনেড হামলার হোতাদের ফাঁসির দাবিতে ব্যতিক্রমী কর্মসূচি

0

সিটি নিউজ ডেস্কঃ জাতীয় প্রেসক্লাবের সামনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় হত্যাকাণ্ডের হোতাদের বিচারের দাবিতে ব্যতিক্রমী কর্মসূচি পালন করেছে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম। প্রেসক্লাবের মূল ফটকের ডান পাশের সড়কে গায়ে রক্তাক্ত কাফন জড়িয়ে ওই দিনের হত্যাকাণ্ডের প্রতীকীরূপ ফুটিয়ে তুলে তারা।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে এই প্রতীকী কর্মসূচি পালন করেছে আওয়ামী সাংস্কৃতিক ফোরাম।

এসময় আয়োজন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ শাহিনুর রহমান উজ্জ্বল বলেন, ‘২০০১ সালের নির্বাচনের পর থেকে সারাদেশে বিএনপি-জামায়াতসহ ৭১ সালের স্বাধীনতাবিরোধীরা যে হত্যাযজ্ঞ চালিয়েছিল, সেই হত্যাযজ্ঞের সর্বশেষ আক্রমণ ছিল ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গ্রেনেড হামলা। ওই হামলার উদ্দেশ্য ছিল বঙ্গবন্ধুর পরিবারসহ আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতাদের নিশ্চিহ্ন করে দেওয়া।

তিনি বলেন, সে সময় দেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছিল তারেক রহমান। আমি সরকারের কাছে দাবি জানিয়ে বলছি, এই ঘটনার নেপথ্যে যারা কলকাঠি নেড়েছিল, যারা গ্রেনেড আমদানি করেছিল, যারা প্রশিক্ষণ দিয়েছিল, যারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করে দেশকে আবারও পাকিস্তান বানাতে চেয়েছিল, সেই খুনিরা যে দেশে বা যে জঙ্গলে থাকুক না কেন, তাদের ধরে এনে বাংলাদেশের মাটিতে ফাঁসি কার্যকর করতে হবে।

প্রতিবাদ কর্মসূচিতে সংগঠনের মুখপাত্র ও সহ-সভাপতি মো. মুজিবর রহমান, সহ-সভাপতি রীনা আমিন, সাধারণ সম্পাদক আজিজুল হক আরজু খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান রোমেল এবং সাংস্কৃতিক সম্পাদক ফারজানা শারমিন লোপা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.