ডেঙ্গু রোগীর প্রকৃত সংখ্যা প্রকাশ করছে না সরকার

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন- ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা কত তা সরকার প্রকাশ করছে না। সরকার মানুষকে গুম করার মতো ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যাকেও গুম করছে। স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেছেন ডেঙ্গু রোগীর সংখ্যা আর বাড়বে না। আশ্চর্যজনকভাবে এরপর থেকে ডেঙ্গু রোগী বাড়ছে না, এর থেকে বোঝা যায় ডেঙ্গুর প্রকৃত সংখ্যা জনগণের সামনে যেন আসে তার জন্য সরকার তা নিয়ন্ত্রন করছে। সরকারের নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তরের লোকজন প্রকৃত ডেঙ্গু রোগীর সংখ্যা জনগণ থেকে লুকিয়ে রাখছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

বৃহস্পতিবার ২২ আগস্ট বিকেলে নগরীর এনায়েত বাজার ওয়ার্ডে ডেঙ্গু বিষয়ে জনগণকে সচেতনতা লিফলেট ও গরীব দুস্থ পরিবারের মাঝে মশারি বিতরণ শেষে নেতাকর্মী ও উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন। তিনি আরো বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারী বিনা ভোটের নির্বাচনে ক্ষমতা দখলকারী আওয়ামীলীগ সরকার ষড়যন্ত্রমূলক একটি মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছে। তাদের মূল উদ্যোশ্য বেগম জিয়াকে কারান্তরীন রেখে পূণরায় রাষ্ট্রীয় ক্ষমতাকে দীর্ঘায়ীত করা। যার ফলাফল হলো গত ৩০ ডিসেম্বর প্রশাসন ও নির্বাচন কমিশনের যৌথ প্রযোজনায় মধ্য রাতের নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ আবারো রাষ্ট্র ক্ষমতা আসীন হয়েছে।

অথচ ৩০ ডিসেম্বর কোন ভোটার ভোট কেন্দ্রে যেতে পারেনি। তাদের ক্যাডার বাহিনীরা রাতে ভোট নিয়ে ফেললেও জনগণের তোপের মুখে পড়ার ভয়ে কাউকে সেদিন ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি। ফরমায়েশী রায়ে বেগম জিয়াকে সাজা দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখলে রেখেও আওয়ামী লীগ নিরাপদবোধ করছে না। তারা জানে অন্যায়ভাবে খালেদা জিয়াকে তারা কারাগারে বেশি আটকিয়ে রাখতে পারবে না, যেদিন কারাগার থেকে মুক্তি পাবে সেদিন তাদের অবৈধ ক্ষমতার ঘর গণজোয়ারে ভেসে যাবে। তারা সেটি অনুভব করতে পেরে বেগম জিয়াকে কারাগারে হত্যা করার নতুন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সরকারের সকল ষড়যন্ত্র প্রতিহত করে দিতে জাতীয়তাবাদী শক্তিসহ গণতন্ত্রকামি সকল পেশার মানুষ ঐক্যবদ্ধ হতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে অচিরেই তারা রাজপথে নেমে আসতে হবে এবং খালেদা জিয়াকে মুক্ত করে জনগণের ভোটাধিকার গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠা করে জনগনের সরকার গঠন করা হবে।

২২ নং এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জাহেদ উল্লাহ রাশেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ডেঙ্গু বিষয়ে জনগণকে সচেতনতা লিফলেট বিতরণ ও সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব এমএ আজিজ, সহ-যুগ্ম সম্পাদক শাহেদ বক্স, শামছুল হক, সহ-সাধারণ সম্পাদক জহির আহমদ, সহ-গ্রাম বিষয়ক সম্পাদক সালাউদ্দিন লাতু, সদস্য এনায়েত উল হক এনায়েত, ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি মাহবুব আলম রানা, আলী আহমদ, মো: শাহাজাহান, মো: মহিউদ্দিন, সুলতান আহমদ, দিদার মোহাম্মদ দিদার, সম্পাদকবৃন্দ শের মোহাম্মদ, তোমিজুর রহমান, মো: শাহজাহান, আজিম উদ্দিন, আব্দুল আজিম, তৌহিদুল হাসান ইকবাল, ইউনুস বেটা, সাইদুর রহমান, শামসুল আলম ইসলাম, সহ-সম্পাদক ইকবাল আলম, মহিন উদ্দিন, মনির ভুঁইয়া, আব্দুল মতিন, মো: আবদুল, আব্দুর রশিদ, জাহিদুর আলম জাহিদ, মো: সেলিম, মনতাজ আহমদ, সদস্য কাইয়ুম উদ্দিন, মো: মোরশেদ, মো: নাছির, গিয়াস উদ্দিন, যুবদল নেতা মো: নওশাদ, মো: হাসান, তারেক আহমদ, ছাত্রদল নেতা আবু ছালেহ আবু, মো: ফয়সাল, মো: আব্দুল্লাহ, জামশেদ আলম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.