পটিয়ায় কবর থেকে এক গৃহবধুর লাশ উত্তোলন

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : দাফনের ৬ মাসের মধ্যে চট্টগ্রামের পটিয়ায় হোসনেআরা বেগম নামের এক গৃহবধুর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। গতকাল বুধবার সকালে পটিয়া সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সাব্বির রাহমান সানির উপস্থিতিতে পুলিশ লাশটি কবর থেকে উত্তোলন করেন। পরে প্রাথমিক সুরতহাল রির্পোট শেষ করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

গৃহবধুর পটিয়া কৈড়গ্রাম চাঁদার পাড়া ২ নং ওয়ার্ড ফাজিলখার হাট আবুল হাসেমের স্ত্রী।স্থানীয় সূত্রে জানা যায় গত ২মে বাড়ির পাশ থেকে গৃহবধু লাশ পুলিশ উদ্ধার করে। জায়গা জমি কলহের জেরেই গৃহ বধুকে হত্যা করা হয় বলে অভিযোগ করে আদালতে নিহতের পুত্র বাদী হয়ে মো: এনামুল হাসান (২৩), পীং মো: আবুল হাশেমের ছেলে বাদী হয়ে মো: আবুল বশর, গং বিবাদীর বিরুদ্ধে ১টি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং ৬(৪) ১৯ জি আর ১৩৮/১৯ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে গত ২৭ মে তদন্তকারী অফিসার এস আই মো: নাজমুল কবিরকে তদন্তেভার দেয়া হয়।

মামলার বাদী আদালতে লাশ উত্তোলনের আবেদন করলে বিজ্ঞ বিচারক গৃহবধুর লাশ উত্তোলন করে ময়না তদন্ত করার জন্য নির্দেশ দেন। এর প্রেক্ষিতে পটিয়ার নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাব্বির রাহমান সানির উপস্থিতিতে বুধবার লাশটি উত্তোলন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন পটিয়া থানার এস আই নাজমুল কবির, ভূমি পেশকার বিধান মিত্র, অফিস সহকারী আহম্মদ নবী প্রমুখ নিবাহী ম্যাজিষ্টেটের পেশকার বিধান মিত্র বলেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (পটিয়া) আদালতের হত্যা মামলাটির বিচারধীন থাকা অবস্থায় বিচারক মামলাটি তদন্তের নির্দেশে। এর প্রেক্ষিতে লাশ উত্তোলন করে মর্গে প্রেরণ করেন। ময়না তদন্ত শেষে লাশ পূর্নরায় স্যারের কাছে লাশ হস্তান্তর করা হলে তা দাফন করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.