‘আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ পুরষ্কার পেলেন রাউজানের সুমন দে

0

নেজাম উদ্দিন রানা, রাউজান : থাইল্যান্ডে তায়াকোয়ানডো হল অফ ফেম এর “Outstanding Leadership” পুরষ্কারে ভূষিত হয়েছেন বাংলাদেশ তায়াকোয়ানডো ফেডারেশন-এর টিম ম্যানেজার, রাউজানের সন্তান, ক্রীড়া সংগঠক সুমন দে।

২৪ আগস্ট শনিবার থাইল্যান্ডের ব্যাংককে তারকা হোটেল দি এথিনি’তে আয়োজিত অফিসিয়াল তায়াকোয়ানডো হল অফ ফেম এর বার্ষিক অনুষ্ঠানে সুমন দে’র হাতে সম্মাননা তুলে দেন তায়াকোয়ানডো হল অব ফেম এর পরিচালক গ্রান্ড মাস্টার স্টেভলানা। এ সময় উপস্থিত ছিলেন তায়াকোয়ানডো হল অব ফেম-এর সভাপতি জেরার্ড রবিন্স।

অনুষ্টানে উপস্থিত ছিলেন বাংলাদেশ তায়াকোয়ানডো ফেডারেশন এর সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর, সিজেকেএস তায়াকোয়ানডো কমিটির যুগ্ন সম্পাদক আবদুল্লাহ আল নোমান।

বাংলাদেশ তায়াকোয়ানডো ফেডারেশন-এর টিম ম্যানেজারের দায়িত্বভার নিয়ে ক্রীড়া সংগঠক সুমন দে অস্ট্রেলিয়া ও কানাডার মাঠি থেকে স্বর্ণপদক এবং যুক্তরাষ্ট্রের মাঠিতে রৌপ্যপদক জয়ের অসামান্য কৃতিত্ব দেখান। তার এই অর্জনের স্বীকৃতি স্বরূপ তিনি থাইল্যান্ডে তায়াকোয়ানডো হল অফ ফেম এর “Outstanding Leadership” পুরষ্কার অর্জনের কৃতিত্ব দেখান।

পুরষ্কার প্রাপ্তির অনুভূতি ব্যক্ত করে সুমন দে এই প্রতিবেদককে বলেন, যে কোনো স্বীকৃতিই কাজের স্পৃহা আরো বহুগুণ বাড়িয়ে দেয়। আমার সব অর্জন আমি বাংলাদেশ তায়াকোয়ানডো ফেডারেশনের সাথে জড়িত সকলের প্রতি উৎসর্গ করলাম। সকলের সহযোগিতা ছাড়া আমার এতখানি পথ অতিক্রম করা সম্ভব হতোনা। সেই সাথে দেশবাসীর কাছে দোয়া ও আশির্বাদ কামনা করছি যাতে করে আগামীতে বিদেশের মাঠিতে যেন দেশের সুনাম ছড়িয়ে দিতে ভূমিকা রাখতে পারি।

উল্লেখ্য সুমন দে মেধাবী ক্রীড়া সংগঠক হিসেবে ইতিমধ্যেই নিজের দক্ষতা প্রমাণ করে দেশের ক্রীড়া মহলে নিজের ভাবমূর্তি ক্রমশ উজ্জল করে চলেছেন। বাংলাদেশ এ্যামেচার বক্সিং ফেডারেশনের নির্বাহী সদস্য ছাড়াও তিনি বিভিন্ন ক্রীড়া, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। ক্রীড়া সংগঠক সুমন দে ক্রীড়ার পাশাপাশি রাজনীতিতে বেশ সক্রিয় ভূমিকা পালন করে আসছেন। বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাউজান উপজেলার সহ সভাপতির দায়িত্ব পালন করছেন। তায়কোয়ানদো টিমের ম্যানেজারের পাশাপাশি তিনি চট্টগ্রাম বিভাগীয় মহিলা ক্রিকেট দলের ম্যানেজারের দায়িত্ব সুনামের সাথে পালন করে আসছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.