বোয়ালখালীতে শিশুসহ ৬জনের ডেঙ্গু শনাক্ত

0

বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালীতে শিশুসহ ৬জনের ডেঙ্গু শনাক্ত করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সোমবার (২৬ অগাস্ট) তীব্র জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে তাদের রক্ত পরীক্ষায় ডেঙ্গু শনাক্ত হয় বলে জানান হাসপাতালের সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার সঞ্জয় সেন।

তিনি বলেন, ডেঙ্গু আক্রান্তদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ নিয়ে বোয়ালখালীতে ১৪ জনের ডেঙ্গু শনাক্ত করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তৎমধ্যে ১১জনই পৌরসভার পশ্চিম গোমদন্ডীর।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সোমবার উপজেলার পশ্চিম গোমদন্ডী জংগা তালুকদার বাড়ীর আড়াই বছরের শিশু মো. মোরশেদ, আয়েশা আকতার (২৭), আহমদ নবী (৪০), আবু মুছা (২২), মো. কামাল (২৭) ও মো. ওসমান (১৯) তীব্র জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে পরীক্ষায় তারা ডেঙ্গু আক্রান্ত বলে শনাক্ত করেন কর্তব্যরত চিকিৎসক।

একই এলাকায় একাধিক ব্যক্তির ডেঙ্গু আক্রান্তের খবরে সোমবার দুপুরে পৌর মেয়র হাজী আবুল কালাম আবু, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. একরামুল ছিদ্দিক, প্রাথমিক শিক্ষা অফিসার সদানন্দ পাল, পৌর কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ ও মাহমুদুল হক বোয়ালখালী পৌরসভার পশ্চিম গোমদন্ডী জংগা তালুকদার বাড়ী এলাকা পরিদর্শন করেন।

এ সময় মেয়র অপরি”ছন্ন ও জলাবদ্ধতার চিত্র দেখতে পেয়ে তা পরিস্কার ও মশার ঔষধ ছিটানোর জন্য পৌর কর্মকর্তা-কর্মচারীদের তাৎক্ষণিক নির্দেশ দেন এবং তিনি নিজেও এ কার্যক্রমে অংশ নেন।

পৌর মেয়র হাজী আবুল কালাম আবু বলেন, মশা নিধনে এলাকাবাসীকে সাথে নিয়ে পরিস্কার পরিচ্ছন্নতাও মশার ঔষধ ছিটানোর কাজ শুরু করা হয়েছে। এডিস মশা যাতে বংশ বিস্তার করতে না পারে তার জন্য সচেতন হতে হবে। বাড়ীর আশপাশ পরিস্কার পরি”ছন্ন রাখতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.