চট্টগ্রামে মনছুরাবাদ পাসপোর্ট অফিসে রোহিঙ্গা যুবক আটক

0

সিটি নিউজঃ চট্টগ্রাম নগরীর মনসুরাবাদ বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ে পাসপোর্ট করতে আসা এক রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ।তার নাম মোহাম্মদ ফয়সাল।

আজ বুধবার (২৮ আগস্ট) দুপুরে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন পাসপোর্ট অফিসের পরিচালক মো. আবু সাঈদ।

আটক ফয়সাল চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল লতিফপুর গ্রামের ভূয়া ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে এসেছিল। ঠিকানায় সে তার বাবার নাম লিখেছিল মোহাম্মদ নাসিম এবং মায়ের নাম লিখেছিল শমজিদা বেগম।

পরিচালক আবু সাঈদ সাংবাদিকদের বলেন, আটক রোহিঙ্গা যুবক পাসপোর্ট করতে আসলে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের সরবরাহ করা রোহিঙ্গাদের ফিঙ্গার প্রিন্টের সংরক্ষিত ডাটাবেজের সঙ্গে তার আঙ্গুলের ছাপ মিলে যায়। নিশ্চিতভাবে রোহিঙ্গা শনাক্ত হওয়ার পর আমরা তাকে জিজ্ঞাসাবাদ করলে সে নিজেও তা স্বীকার করে। তার কাছ থেকে মিয়ানমারের নাগরিকত্বের একটি রেজিস্ট্রেশন কার্ড পাওয়া যায়। রেজিস্ট্রেশন নম্বর হলো- ১৮৮২২০১৯০৫০২১১১৫১১। ওই কার্ডে তার বাবার নাম সোনা মিয়া এবং মায়ের নাম আনোয়ারা বেগম লেখা আছে। ’

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে সে আরও জানিয়েছে, তার বয়স যখন ৪-৫ বছর, তখন সে কক্সবাজার আসে। ভুয়া ঠিকানা এবং বাবা-মার নাম ব্যবহার করে বাংলাদেশের নাগরিক হিসেবে পাসপোর্ট করার চেষ্টা করেছে। তাকে ডবলমুরিং থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, তারকাছে ইউনিয়নের চেয়ারম্যান কর্তৃক সরবরাহকৃত জাতীয়তার সনদপত্রের কপি রয়েছে। সে কিভাবে জাতীয়তা সনদ পেলো তার তদন্ত করা্ উচিত বলে মনে করেন অনেকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.