বরগুনার রিফাত হত্যাঃ মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট

0

সিটি নিউজ ডেস্কঃ  বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ।

আজ রবিবার (১ সেপ্টেম্বর) বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগপত্র দাখিল করে বরগুনা জেলা পুলিশ। মামলার ১ নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

গেল ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করেন রিফাত শরীফকে। পরে তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে মামলা করেন। তাতে প্রধান সাক্ষী করা হয় রিফাত শরীফের স্ত্রী আয়শাকে। কিন্তু আয়শার শ্বশুর মামলা দায়েরের ১৮ দিন পর গত ১৪ জুলাই এই হত্যাকাণ্ডে আয়শা জড়িত—এমন দাবি করে সংবাদ সম্মেলন করার পর মামলাটির তদন্ত নাটকীয় মোড় নেয়।

এই মামলার এজাহারভুক্ত প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। মামলার দুই নম্বর আসামি রিফাত ফরাজীকে পুলিশ ৩ জুলাই গ্রেপ্তার দেখায়।

এদিকে মিন্নিকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। আজ রবিবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়। আগামীকাল সোমবার অবকাশকালীন চেম্বার বিচারপতির আদালতে এই আবেদনের ওপর শুনানি হতে পারে।

এর আগে গত বৃহস্পতিবার মিন্নির জামিন মঞ্জুর করে রায় দেন হাইকোর্ট। তার জামিন প্রশ্নে রুলের চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন। মিন্নি তার বাবার জিম্মায় থাকবেন এবং গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না বলে রায়ে বলা হয়। এর ব্যত্যয় ঘটলে তাঁর জামিন বাতিল হবে।

আয়শা সিদ্দিকার জামিন প্রশ্নে হাইকোর্টের রুলের ওপর শুনানি গত বুধবার শেষ হয়। শুনানি শেষে এ বিষয়ে বৃহস্পতিবার রায় দেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষ জামিন আদেশের বিরুদ্ধে আপিল করায় মিন্নির জামিন আদেশ স্থগিত হয়ে যাবার আশংকাই বেশী বলে মন্তব্য করেছেন এক সিনিয়র আইনজীবি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.