রোহিঙ্গাদের ধরিয়ে দিতে মাইকিং

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ায় পৌরসভা সহ ১৭ টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় রোহিঙ্গা নাগরিক ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তাদের আশ্রয় প্রশয় না দিয়ে ধরিয়ে দিতে উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট হাবিবুল হাসান এ নির্দেশ দেন।

আজ রবিবার (১ সেপ্টেম্বর) পটিয়া উপজেলা বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় এব্যাপারে মাইকিং করা হয়েছে। রোহিঙ্গাদের ঘর ভাড়া দিয়েছে এর তালিকা তৈরী করা হচ্ছে। কোন ঘরে তাদের পাওয়া গেলে জমিদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। রোহিঙ্গা তথ্য দিয়ে ধরিয়ে দিতে সচেতন ব্যক্তিদের প্রতি অনুরোধ জানান।

যেসব রোহিঙ্গা জন্মসনদ ও জাতীয় সনদ গ্রহন করেছেন। তাদের সনদ বাতিল করার জন্য একটি নোটিশ জারি করেছে। কেউ আশ্রয় প্রশয় দিলে তাদের বিরুদ্ধে আইনানুন ব্যবস্থা নেয়া হবে। এর মধ্যে পৌরসভা, গোবিন্দারখীল, হাইদগাঁও, কেলিশহর, খরনা, কচুয়াই সহ বিভিন্ন এলাকায় পৌরসভা সহ ইউনিয়ন পরিষদের মেয়র ও চেয়ারম্যানদের রোহিঙ্গা বিষয়ে সজাগ থাকার জন্য নির্দেশ দেন।

গতকাল উপজেলা হলরুমে অনুষ্টিত আইন শৃঙ্খলা কমিটি সভায় ইউএনও ও পৌরসভা সহ ইউপি মেয়র, চেয়াম্যানদের নির্দেশ দিয়েছেন। এছাড়া তাদেও দ্রুত তালিকা তৈরী করে উপজেলা প্রশাসনের কাছে জমা দিতে বলা হয়, প্রশাসন রোহিঙ্গাদের তালিকা সংগ্রহ করে তাদের কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যেগ নিচ্ছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.