পটিয়ায় রেলষ্টেশন অবৈধ দখলেঃ দুর্ঘটনার আশঙ্কা

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ায় রেলষ্টেশনে দীর্ঘদিন ধরে অবৈধ দখলদারের কবলে পড়ে জীবনের ঝুকি নিয়ে প্রতিনিয়ত সহস্রাধীক মানুষের জীবনের ঝুকি নিয়ে পারাপার করছে। ফলে যে কোন মুহুতে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে সংশ্লিষ্ট রেলওয়ে কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়ায় এলাকায় সচেতন মহলের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এতে রেলষ্টেশনে রেললাইন পারাপার করতে গিয়ে যে কোন মুহুতে দুর্ঘটনার আশঙ্কা করছে স্থানীয়রা।

সরেজমিনে ঘুরে দেখা যায় পটিয়া রেলষ্টেশনের পশ্চিম ও পূর্ব পাশে^ অর্ধশতাধীক অবৈধ দোকান গড়ে উঠেছে। এছাড়াও রাতের বেলায় রেলওয়ে ষ্টেশনে মধ্যে মাছের পোনা বিক্রি ও বিভিন্ন অসমাজিক কার্যকলাপ চলে আসেছে বলে স্থানীয়রা জানান।

পটিয়া পৌর জাতীয় পাটির সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ ও স্থানীয় বাসিন্দার আবদুর রহমান বাবুল বলেন পটিয়া রেলষ্টেশন একটি প্রভাবশালী মহল দোকানগুলো থেকে প্রতিমাসে টাকা আদায় করেন বলে জানান। ব্রিটিশ আমলে নির্মিত চট্টগ্রামের পটিয়া ঐতিহ্যবাহী এ রেলওয়ে স্টেশন, এ ব্যাপারে তারা সংশ্লিষ্ট রেলওয়ে মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এদিকে পটিয়া রেলওয়ে ষ্টেশনে সরকারি জায়গায় সিএনজি, রিক্সাসা, ভ্যানগাড়ী, বিভিন্ন ফলের ও চায়ের দোকান, গাছ-বাঁশ রেলবিটের উপর জমিয়ে রাখায় স্থানীয় লোকজন তা উচ্ছেদ করে নিরাপদ রেলচলাচল ও মানুষ পারাপারের ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে পটিয়া রেলওয়ে ষ্টেশন মাষ্টার এর সাথে একাধিক বার ফোন করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.