আফগানদের সাথে টেস্টঃ ডোমিঙ্গোর প্রথম অ্যাসাইনমেন্ট

0

স্পোর্টস ডেস্কঃ কাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ ডোমিঙ্গোর পরীক্ষা। বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দল প্রত্যাশিত সাফল্য না পাওয়ায় চাকরি খোয়াতে হয় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তৎকালীন কোচ স্টিভ রোডসেকে।অনেক পরীক্ষা নিরীক্ষার পর ডোমিঙ্গোকে নিয়োগ দেওয়া হয় বিসিবির হেড কোচ হিসেবে।

নিয়োগ পাওয়ার পর আগামীকাল বৃহস্পতিবার এই প্রথম দল নিয়ে মাঠে নামবেন ডোমিঙ্গো। জয় দিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করতে চান রাসেল ডোমিঙ্গো। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টটি হবে টাইগার দলের প্রধান কোচ হিসেবে ডোমিঙ্গোর প্রথম অ্যাসাইনমেন্ট।

ম্যাচটিকে সামনে রেখে ডোমিঙ্গো বলেন, অবশ্যই, আমি জয় দিয়ে শুরু করতে চাই। কেউই পরাজিত হতে চায় না। জয় দিয়ে শুরু করতে পারাটা অনেক বড় কিছু হবে।

ডোমিঙ্গোর আগে বাংলাদেশ দলের দুই কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং স্টিভ রোডসের শুরুটা হয়েছিল পরাজয় দিয়ে। উভয় কোচেরই প্রথম অ্যাসাইনমেন্ট ছিল ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজ দিয়ে। দুজনের অধীনেই বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়েছিল।

তবে ডোমিঙ্গোর অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে দেশের মাটিতে। যেখানে গত তিন বছরে টাইগাররা নিজেদের দুর্গ বানিয়েছে। তাই আত্মবিশ্বাসী হতে পারেন ডমিঙ্গো।

ডোমিঙ্গো বলেন, বাংলাদেশি খেলোয়াড়রা তাদের সঠিক ধারা বজায়ে রাখতে পারলে ম্যাচটি জেতা তাদের জন্য অনেক সহজ হবে। তিনি আরো বলেন, ‘আমাদের নিজেদের খেলার প্রতিই নজর রাখতে হবে। ধৈর্যশীল হয়ে কটিন ক্রিকেট খেলার প্রতি আমাদের নজর দিতে হবে। আফগানিস্তানের বিপক্ষে আমাদের বোলিং পার্টনারশিপ গড়ে তুলতে হবে। সেটা করতে পারলে ফল আমাদের পক্ষেই আসবে।’

টেস্টর আগে খেলোয়াড়দের কঠোর অনুশীলন দেখে ডোমিঙ্গো আশাবাদী যে, তারা আফগানিস্তানের বিপক্ষে ভুল করবে না, গত দুই সপ্তাহ ছেলেরা কঠিন পরিশ্রম করেছে। এ পর্যন্ত যা দেখেছি তাতে আমি অত্যন্ত সন্তষ্ট। ছেলেদের শক্তি, মনোভাব, কাজের ধরন অসাধারণ। তাদের কাজে আমি সত্যিই খুব খুশি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.