চকরিয়ায় ইয়াবা ও চাকুরীচ্যুত পুলিশসহ গ্রেপ্তার ৩

0

চকরিয়া প্রতিনিধিঃ কক্সবাজারের চকরিয়ায় পৃথক অভিযানে ইয়াবা ট্যাবলেট পাচার কালে পুলিশের বিশেষ গোলেন্দা (এসবি) শাখার কনেষ্টেবলসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১৯৫ পিস ইয়াবা ও নগদ সাড়ে ৩ লাখ টাকা এবং তিনটি মোবাইল সেট উদ্ধার করা হয়।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চকরিয়া থানার এসআই মাজাহারের নেতৃত্বে একদল পুলিশ চকরিয়া পৌরশহরের হাসপাতাল সড়কস্থ একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন দিনাজপুর জেলার চিরিরবন্দর থানার তালপুকুর এলাকার আজিজা রহমানের ছেলে মেহেদী হাসান এবং অপর জন ঢাকার রামপুরার পূর্ব হাজিরপাড়া এলাকার আবুল কাশেমের ছেলে ফয়েজ আহমদ ডাবু। তাদের মধ্যে মো. মেহেদী হাসান পুলিশ কনেষ্টেবল। সে অন্য অপরাধে ২০১৭ সালে চাকুরীচ্যুত হয়।

সূত্র জানায় এসবির কনস্টেবল মেহেদী হাসান ২০১৭ সালে পুলিশ কনস্টেবল পদ থেকে সাময়িক বরখাস্ত হন। এরপর থেকে মেহেদী মাদক ব্যবসায় জড়ায়। তিনি প্রায় সময় কক্সবাজার থেকে মাদক নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিলো। চকরিয়া থেকেও মাদক কিনতে এসে অবশেষে পুলিশের হাতে ধরা পড়ে মেহেদী।

চকরিয়া থানার অপারেশন অফিসার মো. রুহুল আমিন বলেন আটককৃতদের মধ্যে ধৃত মেহেদী পুলিশি জিজ্ঞাসাবাদে নিজেকে এসবির কনস্টেবল ও ঢাকায় কর্মরত বলে দাবি করেন। গতকাল শনিবার সকালে তার স্ত্রী চকরিয়া থানায় এসে স্বামীকে সনাক্ত করেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন চকরিয়া পৌরশহরের একটি আবাসিক হোটেলে ইয়াবা বেচাকেনা হচ্ছে খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালানো হয়। ওই সময় ওই হোটেলের একটি কক্ষ থেকে ইয়াবা ও নগদ টাকাসহ মেহেদী ও ফয়েজকে গ্রেফতার করা হয়। পরে এ ঘটনায় থানার এসআই মাজহুরুল ইসলাম বাদী হয়ে মাদক আইন মামলা দায়ের করেছেন।

অপরদিকে পৃথক অভিযান চালিয়ে ৫০ পিস ইয়াবাসহ মো.নুরুচ্ছবি (৩২) নামের এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ১৪ সেপ্টেম্বর(শনিবার) ভোরে থানার এসআই আবদুল বাতেনের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাগলির বিল এলাকা থেকে তাকে গেফতার করে। গ্রেফতারকৃত নুরুচ্ছবি ওই ইউনিয়নের পাগলিরবিল ভিলেজার পাড়ার মৃত ছিয়ার আহমদেও ছেলে।

চকরিয়া থানার এসআই আবদুল বাতেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডুলাহাজারা ইউনিয়নের পাগলির বিল থেকে নূরুচ্ছবিকে আটক করা হয়। সে একজন চিহিৃত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.