মোস্তফা-হাকিম  ফাউন্ডেশনের চৈতন্যগলি করবস্থানের সংস্কারের উদ্যোগ

0

সিটি নিউজঃ আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রাম নগরির স্টেশন রোডস্থ চৈতন্যগলি ২২ মহল্লা কমিটির জানাজা ভবন সংস্কার ও কবরস্থান সংলগ্ন একইভবনকে আরো বৃদ্ধি করে নির্মিত হতে যাচ্ছে হেফজখানা ও এতিমখানা।

এ বিষয়ে এক আলোচনা সভা ও ভবন নির্মাণের জন্য আদেবনপত্র ও বিল্ডিং এর নকশা কমিটির নেতৃবৃন্দ গতকাল সকাল ১০টায় সাবেক মেয়র এম মনজুর আলমের দেওয়ানহাটস্থ অফিসে তাঁকে হস্তান্তর করেন।

অনুষ্ঠানে মনজুর আলম বলেন, ‘মানুষ মরণশীল। প্রত্যেক মানুষকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। এই পৃথিবীর জীবনটা ক্ষণস্থায়ী। সকলকে ঐ পরকালের কথা স্মরণ করতে হবে। ভাবতে হবে ঐ অনন্ত জীবনের কথা। যার শুরু আছে শেষ নেই। কবরের একাকী জীবনের জন্য একমাত্র পুঁজি হচ্ছে মানুষের আমল। এটাই মাটির ঘরের একমাত্র পাথেয়। আর কবরবাসীদের পাশে হেফজখানা ও এতিমখানা নির্মাণের ফলে নিয়মিত এখানে কুরআন তেলোয়াত, যিকির, কবরবাসীদের মাগফিরাত কামনায় নিয়মিত দোয়া ও ধর্মীয় কর্মকান্ড পরিচালনার ফলে কবরবাসীদর আত্মা কিছুটা হলেও শান্তি পাবে বলে আমি মনে করি।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বাইশ মহল্লা কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুপ, সহ সভাপতি শওকত হোসাইন, যুগ্ম সম্পাদক আলহাজ্ব মনজুরুল আলম, আলহাজ্ব সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আলী ও মোহাম্মদ তারেক, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব নুরুল হক, কার্যকরি সদস্য আলহাজ্ব জাহেদ হোসেন, আলহাজ্ব শওকত আলী, মোস্তফা-হামিক গ্রুপের প্রধান প্রকৌশলী বিপুল চাকমা, আওয়ামীলীগ নেত মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.