সীতাকুণ্ডের সোনাইছড়ি থেকে ৪৫ জন রোহিঙ্গা আটক

0

কামরুল ইসলাম দুলুঃ সীতাকুণ্ড থেকে ৪৫ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত পৌনে ১২টায় উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর মোল্লাপাড়া নামক স্থানের একটি ভাড়াঘর থেকে তাদের আটক করা হয়।

থানা সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে সীতাকুণ্ড থানা পুলিশ গোপন সূত্রে জানতে পারে একদল রোহিঙ্গা সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের অন্তর্গত কেশবপুর মোল্লাপাড়া এলাকায় অবস্থিত মোবারক সওদাগরের কলোনির একটি সুবিশাল ঘরে অবস্থান করে পার্শ্ববর্তী একটি বেসরকারি কারখানায় কাজ করে যাচ্ছে।

গোপনে এমন সংবাদে মডেল থানার ওসি (ইন্টেলিজেন্স) সুমন বণিক ও এস আই টিবলু কুমার মজুমদারের নেতৃত্বে পুলিশ ঐ বাসায় তল্লাসী চালিয়ে একসাথে ৪৫ জনকে আটক করেন। আটককৃত ৪৫ জনের মধ্যে ৩০ জনের নাম পাওয়া গেছে।

তারা হলো- আল কামাল(১৮), মোঃ ওসমান(১৯), জানে আলম(১৯),ওজায়ের (১৮),মো: আলম,হালিম (২০), সাদ্দাম হোসেন (১৯),নুর ইসলাম(১৯),ইয়াসিন(১৭),ববি আলম(২০),খুরশিদ আলম(২২),মহাবুব আলম(১৮),শাহ আলম(১৯), মোঃ হারেছ(১৯),মোঃ বেলাল(২০), তারেক(১৯),রফিক(২২),আবু সাদেক(১৯), হাসান(২০), হামিদ হেসেন(২১),আইয়ুব(১৯),হারেছ(১৮), বশির আহম্মদ(২২), মোঃরহিম(১৯), মাহমুদুল হাসান(২০), আশু জামান(২০), সাদেক(১৯), মোঃ জাবায়ের(২২), মোঃ শফিক(১৯)।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) শামীম শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন কক্সবাজারের উখিয়া কতুংপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এই রোহিঙ্গারা সীতাকুণ্ডের কেশবপুর মোল্লাপাড়ার মোবারক সওদাগরের আশ্রয়ে আসে। আমরা তার সুবিশাল একটি ঘর থেকে ৪৫ জন রোহিঙ্গাকে আটক করেছি।

অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদের সবার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া তাদের আশ্রয়দাতাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে, সীতাকুণ্ডে আর কোথাও রোহিঙ্গারা অবস্থান করছে তা তদন্ত করে অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওসি (ইন্টেলিজেন্স) সুমন বণিক।

থানায় আটক রোহিঙ্গাদের মধ্যে কয়েকজনের সাথে কথা বলে জানাযায়, তারা দুইজন, তিন করে সবাই এখানে এক হয়েছে। তারা বেশ কয়েকমাস যাবৎ এখানে অবস্থান করে একটি ফার্মে কাজ করছে মাসিক ৮ হাজার টাকা বেতনে। পুলিশ আটক ৪৫ জন রোহিঙ্গাকে বিকালে চট্টগ্রাম কোর্টে প্রেরণ করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.