বাংলাদেশি বংশোদ্ভূত হামজা চৌধুরী বর্ণবাদের শিকার

0

সিটি নিউজ ডেস্ক :  ফুটবলার লুকাকু-কিন-পগবাদের পরে এবার বর্ণবাদের শিকার হলেন লেস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভূত মিডফিল্ডার হামজা চৌধুরী। অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে ম্যাচের পর তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী মন্তব্য করেছেন কয়েকজন।

প্রিমিয়ার লিগে লিভারপুলের কাছে ২-১ গোলে হেরে যাওয়া ম্যাচের দ্বিতীয়ার্ধে সালাহ’কে কড়া ট্যাকল করেন হামজা। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন মিশরীয় ফরোয়ার্ড। বাঁ পায়ের গোড়ালিতে বেশ গুরুতর আঘাত পেয়েছেন তিনি। হামজাকে অবশ্য হলুদ কার্ড দেখান রেফারি।

অ্যানফিল্ডে হামজাকে উদ্দেশ করে স্টেডিয়ামেই বর্ণবাদী মন্তব্য করেন বহু সমর্থক। এরপর এই বাংলাদেশি-গ্রানাডিয়ান বংশোদ্ভুত মিডফিল্ডারকে টুইটার, ফেসবুকের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী আক্রমণের শিকার হতে হয়। তাকে উদ্দেশ করে ব্যবহারকারীরা অনেক পোস্টে ‘বানর’, ‘এশিয়ান ব্ল্যাক’, ‘নোংরা জানোয়ার’, ‘গুহায় ফিরে যাও’ এমন সব বর্ণবাদী শব্দ ব্যবহার করেছেন।

তবে এই কঠিন সময়ে ক্লাবকে পাশে পাচ্ছেন হামজা। বর্ণবাদী মন্তব্যের বিরুদ্ধে আইনি ব্যবস্থার পথে হাঁটছে লেস্টার। সালাহকে ট্যাকল করায় হামজাকে নিয়ে সমালোচনা করেছেন লিভারপুল বস ক্লপ। দলের সেরা তারকাকে আঘাত করায় ক্ষুব্ধ ক্লপ বলেন, এটা কেমন ধরনের চ্যালেঞ্জ আমি বুঝতে পারছি না। এটা অত্যন্ত বিপজ্জনক। এমন পরিস্থিতে তাকে (হামজা) মাথা ঠাণ্ডা রাখতে হবে। এটাই প্রথম নয়। সে ভালো খেলোয়াড়, উন্নতিও করছে। কিন্তু এ ধরনের চ্যালেঞ্জ, মানা যায় না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.