১৪ দল ট্রাইব্যুনালে আবরার হত্যার বিচার চায়

0

সিটি নিউজ ডেস্কঃ কেন্দ্রীয় ১৪ দল ছাত্রলীগের নেতাকর্মীদের নির্মম নির্যাতনে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে করা দাবি জানিয়েছে।

আজ শুক্রবার দুপুরে (১১ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের এক বৈঠকে এ দাবি জানানো হয়।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, উপ-দফতর ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়াসহ ১৪ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ‘দ্রুততম সময়ের মধ্য আরবার হত্যাকাণ্ডের বিচার করতে হবে। ঘাতকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। দ্রুতবিচার আইনের আওতায় এনে দ্রুতবিচার ট্রাইব্যুনাল গঠন করে আবরার ফাহাদ হত্যার বিচার করতে হবে।’

নাসিম বলেন, ‘কিছু চেনা মুখ অশুভ শক্তি এই দুঃখজনক ঘটনাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকারের পাঁয়তারা করছে। বিএনপি এই ঘটনার বিচার যত না চায়, তার চেয়ে ঘোলা পানিতে মাছ শিকার করে সরকারকে বেশি প্রশ্নবিদ্ধ করতে চায়।

বিগত দিনে দেশে যত হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে, এই সরকার সব হত্যাকাণ্ডের বিচার করেছে দাবি কের নাসিম বলেন, অতীতে যেমন কোনও অপরাধীকে ছাড় দেওয়া হয়নি, তেমনই দ্রুত সময়ের মধ্য আবরার হত্যাকাণ্ডের বিচার হবে। ১৪ দল ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয় মন্তব্য করে মোহাম্মদ নাসিম বলেন, আমরা সুষ্ঠু ধারার ছাত্র রাজনীতি চাই।

এসময় তিনি একজন ছাত্র খুন হওয়ার পর বুয়েটের ভিসির দেখতে না যাওয়া বিষয়ে বলেন, একজন ভিসির কাছ থেকে এটা আমরা আশা করিনি। এই হত্যাকাণ্ড অত্যন্ত দুঃখজনক ও বেনাদায়ক। আমরা ভিন্ন মতকে গ্রহণ করতে চাই। কিন্তু কিছু দুর্বৃত্ত এই ঘটনা ঘটিয়েছে। এসব ঘটনার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২২ অক্টোবর ১৪ দল ভারতের সঙ্গে বাংলাদেশের করা সমঝোতা চুক্তি নিয়ে গোলটেবিল বৈঠকের আয়োজন করবে। সেই সঙ্গে আগামী ২৩ অক্টোবর ১৪ দল রোহিঙ্গা ইস্যু নিয়ে আরেকটি গোলটেবিল বৈঠক করবে।

বৈঠকে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ভারতের সাথে চুক্তির সমালোচনাকারীদের ভারতের সঙ্গে যে ৫৩টি সমঝোতা চুক্তি হয়েছে, তার মধ্যে কোনটি দেশের স্বার্থবিরোধী সেটা সুনির্দিষ্ট করার জন্য চ্যলেঞ্জ দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.