চন্দনাইশে ৪৪ লক্ষ টাকা ব্যয়ে ২টি সেতু নির্মাণে রহস্য !

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ,সিটি নিউজ : চন্দনাইশ পৌরসভার বরুমতি খালের উপর কোয়াটার কিলোমিটারের মধ্যে প্রায় ৪৪ লক্ষ টাকা ব্যয়ে ২টি সেতু নির্মাণ করেছে প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা তথা ত্রাণ মন্ত্রণালয়। জনবসতি বিহীন এলাকায় বিপুল অংকের টাকা ব্যয়ে নির্মিত সেতু ২টি কতটুকু জনগণের কল্যাণে ব্যবহৃত হবে এ বিষয়টি নিয়ে রহস্য রয়েছে প্রশ্ন তুলেছেন স্থানীয় সচেতন মহল।

সরেজমিনে গিয়ে দেখা যায়,সেতুর অপর পাশে নেই কোন বসত বাড়ি এবং সড়ক। পৌরসভার বরুমতি খালের উপর মনিরুজ্জামান ইসলামাবাদী সড়ক ঘেঁষে কোয়াটার কিলোমিটারের মধ্যে পর পর ২টি সেতু নির্মাণ করা হয়। প্রতিটি সেতু ২১ লক্ষ ৮৮ হাজার ব্যয়ে নির্মাণ করছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

অধিদপ্তরের সেতু/কলভার্ট নির্মাণ প্রকল্প ১৭-১৮ প্রকল্পের আওতায় ২৮ ফুট দীর্ঘ সেতু গুলি নির্মাণ করা হয়। সেতুর একপাশে মনিরুজ্জামান ইসলামাবাদী সড়ক থাকলেও অপর পাশে হারলা বিল রয়েছে। নেই কোন সড়ক এবং জনবসতি।

স্থানীয় কৃষকেরা জানান, জমিতে চাষাবাদ করার জন্য এ সেতুগুলি কতৃপক্ষ নির্মাণ করেছে। অন্যকোন কাজে এ সেতুগুলি ব্যবহৃত হবেনা।

এব্যাপারে প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা প্রকৌশলী জহিরুল ইসলাম বলেছেন, পৌর মেয়রের দাবির প্রেক্ষিতে এ সেতুগুলি নির্মাণ করা হয়েছে। পৌর মেয়র মাহাবুব আলম খোকা বলেছেন, দক্ষিণ হারলা থেকে আসা সড়কের মাথায় সেতুর সাথে বরুমতি খালের উত্তর পাড়ে সড়ক নির্মাণ করে বরকল সড়কের সাথে সংযুক্ত করার লক্ষ্যে একটি ব্রিজ নির্মাণ করা হয়েছে।

অপর ব্রিজের পাশে কোন জনবসতি না থাকায় কৃষকদের যাতায়াতের সুবিধা ও চাষাবাদের জন্য পাওয়ার টিলার নিয়ে যাওয়ার সুবিধার্থে এ ব্রিজটি করা হয়েছে।

তবে চাষাবাদের জন্য কোন জনবসতি বিহীন এলাকায় বিপুল অংকের টাকা ব্যয়ে নির্মিত সেতু ২টি কতটুকু জনগণের কল্যাণে ব্যবহৃত হবে এ বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় সচেতন মহল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.