ঢাকায় পৌঁছেই বাংলাদেশ ফুটবলের প্রশংসা করলেন ফিফা সভাপতি

0

সিটি নিউজ ডেস্কঃ ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বাংলাদেশে এসেছেন। কাতার বিশ্বকাপকে সামনে রেখে এশিয়ার দেশগুলো সফর করছেন ফিফা সভাপতি। বিশ্বকাপে অংশ নিতে বাছাইপর্বে বাংলাদেশ খেলছে বলে তিনি এসেছেন এ দেশেও ।

বুধবার দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন তিনি। বাফুফের কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

বিমান থেকে নামার পর সবাইকে শুভ সকাল জানিয়ে তিনি বলেন, প্রথমবারের মতো বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। এ সফরটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেখুন বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী, কারণটা খুবই পরিষ্কার ফিফা সভাপতি এখন ঢাকায়। আর সম্প্রতি বাংলাদেশ ফুটবল দলের পারফরমেন্স সত্যিই চোখে পড়ার মতো।

শুরুতে শোনা গিয়েছিল বুধবার বিকেলেই ঢাকায় পা রাখবেন ইনফ্যান্তিনো। পরে জানা যায়, মঙ্গোলিয়া থেকে বুধবার দিবাগত রাত সোয়া একটার দিকে এসে পৌঁছবেন। কিন্তু প্রবল বাতাসের কারণে তার যাত্রা বিলম্ব হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার কথা রয়েছে ফিফা সভাপতির। এরপর তিনি যাবেন বাফুফে ভবনে।

বাংলাদেশে এ নিয়ে কোনো ফিফা সভাপতির চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে প্রথম হোয়াও হ্যাভেলেঞ্জ এসেছিলেন। এরপর সেপ ব্লাটার দুবার এসেছিলেন, ২০০৬ ও ২০১২ সালে।

সর্বশেষ সেফ ব্ল্যাটার এসেছিলেন ২০১২ সালের ৬ মার্চ। বাফুফে ভবন সংলগ্ন অ্যাস্ট্রো টার্ফ উদ্বোধন করার জন্য। এর আগে ২০০৬ সালে এসে বাফুফে ভবন উদ্বোধন করেছিলেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.