যুবলীগ নেতাদের প্রধানমন্ত্রীর কড়া হুশিয়ারী

0

সিটি নিউজ ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের আসন্ন কংগ্রেসকে সামনে রেখে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন আওয়ামী যুবলীগের নেতারা। বৈঠকে প্রধানমন্ত্রী যুবলীগ নেতাদের কড়া হুশিয়ারী দিয়ে বলেছেন, অনিয়ম দুর্নীতি করলে কেউ ছাড় পাবে না।

আজ রবিবার (২০ অক্টোবর) বিকেল ৫টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে পূর্ব নির্ধারিত এ বৈঠক শুরু হয়েছে।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, শেখ ফজলুর রহমান মারুফ ও শেখ আতিয়ার রহমান দিপু ছাড়াই সংগঠনের প্রেসিডিয়াম, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠকে বসেছেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠায় বৈঠকে তাদের বাদ দেওয়া হয়েছে বলে জানা যায়।

সূত্র জানায়, এই বৈঠকে সিদ্ধান্ত হবে, যুবলীগের আসন্ন কংগ্রেসে কে সভাপতিত্ব করবেন। কারণ গঠনতন্ত্র অনুযায়ী কংগ্রেসে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্ব করার কথা থাকলেও তাকে দিয়ে আজ রবিবারের বৈঠকে সভাপতিত্ব করা হচ্ছে না।

এছাড়া সম্মেলনে যুবলীগের কমিটিতে যারা আসবেন তাদের বয়সসীমা কী হবে সেটিও এ বৈঠকে নির্ধারণ করা হবে। নেতাদের বয়সসীমা ৪৫ থেকে ৫৫ এর মধ্যে যেকোনো একটি নির্ধারণ করে দেওয়া হবে। সেই সঙ্গে কংগ্রেসের প্রস্তুতির জন্য আহ্বায়ক কমিটি গঠন করা হবে এই বৈঠকে।

বৈঠকে শেখ হাসিনা বলেছেন, অন্যায়ভাবে দুর্নীতি করে কেউ আঙুল ফুলে কলা গাছ হবে, এটা কঠোরভাবে দেখা হবে। ফেসবুকে নবীর নামে অপপ্রচারকারীদের পাশাপাশি পুলিশের উপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। দেশকে অশান্তির দিকে ঠেলে দিতেই এই অপপ্রচার। এই ঘটনায় যারা সংশ্লিষ্ট তাদের কেউ ছাড় পাবে না।

যুবলীগের ৭ম কংগ্রেস সম্পন্ন করার ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকা বৈঠকে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে রয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.