যুবলীগের ওমর ফারুক বহিষ্কার, তাপস ভারপ্রাপ্ত চেয়ারম্যান ! 

0

সিটি নিউ্জ ডেস্কঃ যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ রোববার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী।

এদিকে গণভবনে যুবলীগ শীর্ষ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক শুরুর পর পরই বিভিন্ন মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে, তাপসকে যুবলীগ ভারপ্রাপ্ত প্রধান হিসাবে দেয়া হয়েছে। বিভিন্ন অনলাইন গণমাধ্যমে এ সংক্রান্ত খবরও প্রচার হয়।ফেসবুকে প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরাসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার তাপসকে অভিনন্দন জানিয়ে পোস্ট দেন। কিন্তু বৈঠক শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম জানান বৈঠকে ব্যারিস্টার তাপসকে নিয়ে কোনো আলোচনা হয়নি।

জানা গেছে, বৈঠকে দুর্নীতির অভিযোগে যুবলীগ থেকে ওমর ফারুক চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে। আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে।

বিকেল ৫ টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে বৈঠক শুরু হয়। বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও যুবলীগের সাবেক চেয়ারম্যান আমির হোসেন আমু এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

এর আগে যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদের নেতৃত্বে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করতে যান যুবলীগ নেতারা। সংগঠনের শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকটি অনুষ্ঠিত হয়। সেখানে আগে থেকেই ওমর ফারুক চৌধুরীকে যেতে নিষেধ করা হয়েছে। তার সঙ্গে আরও নিষেধ করা হয়েছে সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপিকে। বৈঠকে অংশ নিতে শেখ ফজলুর রহমান মারুফ গণভবনে গেলেও তাকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

এদিকে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক বহিষ্কারের পর তার বাসা ঘিরে রেখেছে পুলিশ।

উল্লেখ্য, রাজধানীতে ক্লাব ব্যবসার আড়ালে অবৈধ ক্যাসিনো পরিচালনার বিরুদ্ধে অভিযান শুরু হওয়ার পর থেকে অনেকটা টালমাটাল অবস্থা যুবলীগে। এ অভিযানে গ্রেফতার হয়েছেন যুবলীগের প্রথম সারির বেশকয়েকজন নেতা। এরপর থেকে অনেকটাই আড়ালে চলে গেছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

যুবলীগের জাতীয় কংগ্রেস আসন্ন হলেও যাচ্ছেন না সাংগঠনিক ও ব্যক্তিগত কার্যালয়ে। এর মধ্যে তাকে ছাড়াই প্রেসিডিয়ামের মিটিং হয়েছে। সেই মিটিং থেকেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করা ও তার নির্দেশনা নেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.