জাতীয় পর্যায়ে শ্রীমদ্ভগবদ্ গীতা পাঠ প্রতিযোগিতা সম্পন্ন

0

সিটি নিউজঃ বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটি ঘোষিত জাতীয় পর্যায়ে শ্রীমদ্ভগবদ্ গীতা পাঠ প্রতিযোগিতা-২০১৯ এর চট্টগ্রাম জেলা পর্ব নগরীর বাংলাদেশ হিন্দু ফাউন্ডেশন মিলনায়তনে আজ ২৬ অক্টোবর সকাল ৯টায় অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলার আওতাধীন ১৫ উপজেলা থেকে নির্বাচিত ১০৯জন প্রতিযোগী ক, খ ও গ – ৩ বিভাগে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। এতে বিজ্ঞ বিচারকের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর বেনু কুমার দে, সুদর্শন চক্রবর্তী, দিলীপ কুমার ভট্টাচার্য ও শুকলাল মিত্র।

প্রতিযোগিতা শেষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রী মিলন কান্তি দত্ত বলেন- ভগবান শ্রীকৃষ্ণের মুখনিঃসৃত বাণী শ্রীমদ্ভগবদ্ গীতায় সৎ ও নৈতিকতাপূর্ণ জীবন গঠনে দিক্ নির্দেশনা রয়েছে।

তিনি প্রতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সনাতন ধর্মালম্বী শিশু-কিশোরদের চরিত্র গঠন ও সামাজিক মূল্যবোধ বিকাশে গীতা শিক্ষার উপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা শাখার সভাপতি শ্যামল কুমার পালিতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অসীম কুমার দেব, বাংলাদেশ হিন্দু ফাউন্ডেশনের চেয়ারম্যান দুলাল কান্তি মজুমদার, এস এন্ড ডি মজুমদার ফাউন্ডেশনের চেয়ারম্যান দিলীপ কুমার মজুমদার, অধ্যাপক নারায়ণ কান্তি চৌধুরী, এডভোকেট নিতাই প্রসাদ, এডভোকেট চন্দন বিশ্বাস, অধ্যাপক শিপুল কুমার দে, কল্লোল সেন প্রমুখ।

১৫ উপজেলা থেকে আগত প্রতিযোগীদের মধ্যে ক বিভাগে সৃজন চৌধুরী (বোয়ালখালী) ১ম স্থান, চন্দ্রিমা ভট্টাচার্য (মীরসরাই) ২য় স্থান, জ্যোতি দে (মীরসরাই) ৩য় স্থান; খ বিভাগে প্রয়াস দে (বোয়ালখালী) ১ম স্থান, কৃষাণ দত্ত (বোয়ালখালী) ২য় স্থান, ইন্দ্র হাজারী (হাটহাজারী) ৩য় স্থান এবং গ বিভাগে অনুপম সেন (পটিয়া) ১ম স্থান, জবাশ্রী দাশ (লোহাগাড়া) ২য় স্থান ও শুভ্র চৌধুরী (চন্দনাইশ) ৩য় স্থান অধিকার করেন।

প্রধান অতিথি শ্রী মিলন কান্তি দত্ত বিজয়ীদের মধ্যে সনদপত্র ও পুরষ্কারের নগদ অর্থ বিতরণ করেন। এছাড়াও অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্যে প্রশংসাপত্র বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.