চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চন্দনাইশ স্টুডেন্টস্ এসোসিয়েশনের ফ্রি বাস সার্ভিস

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, চন্দনাইশের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষালাভে সহায়তাসুলভ অগ্রণী ভুমিকা পালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চন্দনাইশ স্টুডেন্টস্ এসোসিয়েশন। ২০১২ সালে এ সংগঠনের মাধ্যমে চন্দনাইশের প্রত্যান্তঞ্চল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধা দিয়ে আসছে।

প্রতি বছরের ন্যায় এ বছর ও প্রায় ৪’শ শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের যাতায়াত ব্যবস্থার পাশাপাশি তাদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোর কাজ করে যাচ্ছে এসোসিয়েশনের নেতৃবৃন্দ। এ ধারা অব্যাহত রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি ইচ্ছুক তথা আগামী দিনের উজ্বল মুখ, কৃতি শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রথম ধাপ সুগম করে চলেছে। এ সকল শিক্ষার্থীদের মধ্য থেকে যারা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবে তাদেরকে দেশ ও মাতৃভুমির কল্যাণে কাজ করার আহবান জানান।

২৭ অক্টোবর রোববার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চন্দনাইশ স্টুডেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের ফ্রি বাস সার্ভিস চালু করা উপলক্ষ্যে চিটাগাং শপিং কমপ্লেক্স চত্বরে এক সংক্ষিপ্ত সভা সংগঠনের সভাপতি, জাহেদুল ইসলাম জাহি’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম-১৪ আসনের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি। অতিথি ছিলেন,বাংলাদেশ পুলিশ ডিআইজি আবুল ফয়েজ, চন্দনাইশ সমিতি চট্টগ্রামের সভাপতি আবদুল কৈয়ুম চৌধুরী।

এতে আরও উপস্থিত ছিলেন, চন্দনাইশ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এড. কামেলা খানম রুপা, চন্দনাইশ সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, চন্দনাইশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস্ এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও সম্মানীত উপদেষ্টা মো. নুরুদ্দীন চৌধুরী রোমেল, চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি এড. দেলোয়ার হোসেন, মু. জাহাঙ্গীর আলম, মলকুতুর রহমান মুনীর, মো. তাহের উদ্দীন, এড. এম এ খালেক সামী, শওকতুল আলম, তৌহিদুল আলম, মো. বেলাল উদ্দিন, আব্দুল্লাহ্ আল ফারুক চৌধুরী, উত্তম বিশ্বাস প্রমুখ।

এসোসিয়েশনের পক্ষ থেকে গতকাল ২৭ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত ৪ দিন ব্যাপী বিশ্ববিদ্যালয় ভর্তি শিক্ষার্থীদের ফ্রি বাস সার্ভিস অব্যাহত থাকবে। এ আয়োজনে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী, চন্দনাইশ সমিতি চট্টগ্রামসহ যে সকল প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ আর্থিক সহায়তা দিয়ে যা”েছন তাদের প্রতি সংগঠনের নেতৃবৃন্দ কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.