ধর্মীয় শিক্ষার মাধ্যমে শিশুরা নৈতিকতা শিখেঃ মনজুর আলম

0

সিটি নিউজঃ উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজ সংলগ্ন আলহাজ্ব তাহের-মনজুর সুন্নিয়া মাদ্রাসার উদ্যোগে মাদ্রাসা চত্বরে রবিবার সকাল ১০টায় ইবতেদায়ী প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের জন্য দোয়া ও মুনাজাতের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম।

অনুষ্ঠানে মনজুর আলম বলেন, ‘ধর্মীয় শিক্ষার মাধ্যমে শিশুরা নৈতিকতা শিখে। আর মাদ্রাসার শিক্ষার্থীদের প্রতি মহান সৃষ্টিকর্তার খাস রহমত রযেছে। ধর্মীয় শিক্ষায় শিক্ষিত শিশুরা ছদকায়ে জারিয়ার মত। মানুষের মৃত্যুর পর পরকালে নাজাতের জন্য এটি একটি বড় উসিলা হয়ে থাকে। মানুষের মৃত্যুর পর তার রেখে যাওয়া ছদকায়ে জারিয়ার সওয়াব তার কাছে পৌছতে থাকে।

মাদ্রাসায় পড়ুয়া প্রকৃত শিক্ষার্থী, যার নীতি নৈতিকতা ও আদর্শ রয়েছে এবং সাথে সাথে যে মহান রবকে ভয় করে ও পরকালকে বিশ্বাস করে এবং ধর্মীয় অনুশাসন মেনে ধর্মীয় জীবন ধারায় নিজেকে পরিচালত করে এমন সন্তান ও শিশু তাঁর পিতা-মাতা ও তাকে যিনি এই শিক্ষা দিয়েছেন ও এই শিক্ষাগ্রহণে সহযোগিতা করেছেন তাঁকেও মহান আল্লাহ তার উসিলায় পরকালে মুক্তি দিতে পারেন।

পরীক্ষার্থীদের উদ্যেশ্যে প্রধান অতিথি আরো বলেন, মনযোগ দিয়ে ভালো করে পড়াশোনা করবে। তাহলে তোমরা সমাজে ভালো মানুাষ হতে পারবে।’

মাদ্রাসার অধ্যক্ষ ফরিদুল আলম রেজবীর সভাপতিত্বে এবং শিক্ষক মোহাম্মদ কামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম স্কুলের শিক্ষক মোহাম্মদ আব্দুস সাত্তার ও মাদ্রাসার শিক্ষক এবং ছাত্রবৃন্দ।

পরে অধ্যক্ষ ফরিদুল আলম রেজবীর পরিচালনায় খতমে কুরআনের দোয়া ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.