সংসদ ভবন প্লাজায় খোকার প্রথম জানাজা

0

সিটি নিউজ ডেস্কঃ জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাবেক সংসদ সদস্য,  বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালে তার মরদেহ ঢাকায় পৌঁছায়। এরপর বেলা ১১ টা ১০ মিনিটে সংসদ প্রাঙ্গনে দেশে আসার পর তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সোমবার নিউইয়র্কে ইন্তকাল করার পর প্রথমে সেখানে একটি জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নেন ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, তোফায়েল আহম্মেদ, মওদুদ আহমদ, আ স ম ফিরোজ, মেজর অব. আবদুল মান্নান, বঙ্গবীর কাদের সিদ্দিকী, রাশেদ খান মেনন, মশিউর রহমান রাঙা, ড. মাহবুব উল্লাহ, মেজর জেনারেল অব. সৈয়দ মুহম্মদ ইবরাহিম, সাবের হোসেন চৌধুরী, শামসুল হক টুকু, ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

জানাজায় আরও অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ, বিএনপি নেতা মিজানুর রহমান সিনহা, জাফরুল ইসলাম চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভূঁইয়া, হারুন অর রশিদ, উকিল আব্দুস সাত্তার, জাহিদুর রহমান, এম মোরশেদ খান, মেজর অব. আখতারুজ্জামান, নাজিম উদ্দিন আলম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রুহুল আলম চৌধুরী, এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

জানাজা পরিচালনা করেন, জাতীয় সংসদ ভবনের পেশ ইমাম মাওলানা আবু রায়হান।

জানাজা শেষে খোকার মরদেহ জাতীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়েছে। দুপুর ১২টা থেকে ১ টা পর্যন্ত সেখানে তার দেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। সেখান থেকে খোকার মরদেহ নেওয়া হবে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে। দলের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদনের পর বাদ জোহর তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার মরদেহ নেওয়া হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রাঙ্গণে। বেলা তিনটায় তৃতীয় জানাজার পর মরদেহ নেওয়া হবে গোপীবাগে খোকার নিজ বাসভবনে।

বিকালে খোকার মরদেহ নেওয়া হবে ধূপখোলা মাঠে। সেখানে সর্বশেষ জানাজার পর জুরাইন কবরস্থানে মায়ের কবরে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.