শিশুদের নীতি-নৈতিকতা শিক্ষা দেওয়া উচিত- জেলা প্রশাসক

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন বলেছেন, শিশু নির্যাতন অমানবিক । শিশু নির্যাতনকে কেউ পছন্দ করে না। কেউ শিশু নির্যাতন করলে ১০৯৮ নম্বরে ফোন করে আইনের হাতে সোপর্দ করা উচিত। শিশুদের শারীরিক ও মানসিক শাস্তি না দিয়ে নীতি-নৈতিকতা শিক্ষা দেওয়া প্রয়োজন।

জেলা প্রশাসক বৃহস্পতিবার (৭ নভেম্বর) তারঁ নিজ কার্যালয়ে মহিলা ও শিশু বিষয়ক এনজিও মমতার আয়োজনে শিশুদের শারীরিক ও অবমাননাকর শাস্তি এবং শিশু অধিকার পরিস্থিতি নিয়ে শিক্ষার্থী এবং শিক্ষার সাথে সংশ্লিষ্ট বিভাগ ও অংশীজন এর সমন্বয়ে ডায়লগ সেশনে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

মমতার পরিচালক বদিউজ্জামান ননির সভাপতিত্বে এবং প্রবীর পাল এর সঞ্চালনায় অনুষ্ঠানে মমতার প্রধান নির্বাহী কর্মকর্তা লায়ন রফিক আহম্মেদ, প্রকল্পের ব্যবস্থাপক মোস্তাহিদা কাওসার, উপপ্রধান নির্বাহী মো.ফারুক, সহকারী প্রধান নির্বাহী মো. শাহরিয়ার, সিনিয়র পরিচালক স্বপ্না তালুকদার, পরিচালক এম এস শুব্রত বড়ুয়া, মনসুর মাসুদ ও মনিটরিং কর্মকর্তা তাসফিকা আক্তার এবং স্কুলের শিক্ষার্থী, শিক্ষক,অভিভাবক, কাউন্সিলর নাজমুল হক ডিউকসহ মমতার অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ও শিক্ষার্থীদের প্রশ্নোত্তর পর্বে জেলা প্রশাসক বলেন, শিশু বান্ধব সরকার শিশুদের সুরক্ষার জন্য আইন করেছেন। সে আইনের প্রতি শ্রদ্ধা রেখে সকল ধরণের শিশু নির্যাতন বন্ধ করা উচিত। শিশুদের উপযুক্ত করে মানুষ তৈরি করার কারিগর তার মা বাবা। মা বাবার উচিত শিশুদের সত্য কথা বলার অভ্যাস তৈরি করা। নীতি নৈতিকতাহীন কোণ কাজে শিশুদের প্রশ্রয় দেওয়া যাবে না।

এক শিক্ষার্থীর প্রশ্নোত্তরে জেলা প্রশাসক বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনৈতিক তথ্যচিত্র পোস্ট করা অচিরেই বন্ধ হবে বলে তিনি মন্তব্য করেন। সরকার এ বিষয়ে আইন করার প্রক্রিয়া চালাচ্ছে।

শিক্ষার্থীদের সাথে প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের এধরণের সেশন হওয়া প্রয়োজন বরে আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত ব্যক্তিবর্গ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.