বিএসসি-ইন নার্সিং ২য় বর্ষের ছাত্রছাত্রীদের কমিউনিটি ভিজিট

0

সিটি নিউজঃ চট্টগ্রাম নাসিং কলেজের উদোগে ৩০ নং পূব মাদারবাড়ী হাজী ইউনুস মিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আশেপাশের বস্তিতে স্বাস্থ্য সেবা সচেতনতামূলক ক্যাম্পিং করা হয়।

আজ শনিবার (৯ নভেম্বর) সকালে এ উপলক্ষে উক্ত বিদ্যালয়ে আয়োজিত এক মত বিনিময় সভায় ৩০ নং ওয়ার্ডের কমিশনার আলহাজ্ব মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, আমার এলাকাটা বেশির ভাগ মানুয গরীব জেলেসহ অল্প শিক্ষিত লেবার শ্রেনীর লোকেদের বসবাস। তাদের স্বাহ্যসেবাসহ বিভিন্ন রোগব্যাধি সম্পর্কে মা বাচ্চাসহ স্বাহ্যসেবা এবং ডায়রিয়া, ডেংগু, ম্যালেরিয়া, হাত ধোয়ার উপকারিতা সম্পর্কে সাধারন মানুষকে সচেতন করে চট্টগ্রাম নাসিং কলেজ অনেক বড় কাজ করেছেন। এ জন্য তিনি চট্টগ্রাম নাসিং কলেজের শিক্ষকসহ ছাএছাএীদেরকে ধন্যবাদ জানান। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভায় আরো বক্তব্য রাখেন সাবজেক্ট টিচার রাশনা দাশ, চট্টগ্রাম নাসিং কলেজের শিক্ষক খালেদা আক্তার, শেখ লিপিকা শবনম স্মৃতি, কনা রানী দেব বর্মন।সভায় আরো বক্তব্য রাখেন, স্কুল পরিচালনা পরিষদের সহ সভাপতি বাবু সুবল দাশ, প্রধান শিক্ষক বাবু রাম প্রসাদ সিংহ ,সহ সভাপতি মো শহিদ চৌধুরী, ছাত্রছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন, শিরুপা গুহ।

সভায় চট্টগ্রাম নাসিং কলেজের প্রভাযক সন্তোষ কুমার রুদ্র বলেন, কমিউনিটি ভিজিটের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার গৃহীত কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে মাতৃমৃত্য, শিশুমৃত্যুর হার ডায়রিয়া ডেংগুসহ কমিউনিকেবল এবং ননকমিউনিকেবল ডিজিজ থেকে রক্ষা পাওয়া প্রসুতি স্বাহ্য সচেতনতা বাড়িয়ে দেশের মানুষকে সচেতন করতে হবে। একটি সুখী সুন্দর দেশ গঠনে সবাইকে এগিয়ে আশার ব্যক্ত করেন এবং সবার সুস্বাস্থ্য ও দীর্ঘযু কামনা করে সবার সহযোগিতায় ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.