সাদার্ন ইউনিভার্সিটিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

0

সিটি নিউজঃ দোয়া মাহফিলসহ নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো পবিত্র ঈদে মিলাদুন্নবী(সাঃ)।

আজ সোমবার ইউনিভার্সিটির হল রুমে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীর, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক, বিভিন্ন বিভাগের প্রধানগণ, শিক্ষকবৃন্দসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকালে বায়েজিদ আরেফিন নগরে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে খতমে কুরআন দিয়ে ঈদে মিলাদুন্নবীর কর্মসূচি শুরু হয়। এর পর আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, ইসলাম হচ্ছে মানবজাতির জন্য পরিপূর্ণ জীবন বিধান ও শান্তি ধর্ম। সত্যিকারের মুসলিম হতে হলে কুরআন ও হাদিসের আলোকে চলতে হবে। আর আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ মোস্তফা (সাঃ) একজন পরিপূর্ণ মানুষ। আমাদের সৌভাগ্য যে আমরা রাসূলের(সাঃ) উম্মত। ইসলামে কোন রকমের ভেদাভেদ নেই, সবাই এক এবং একই বিধানের অনুসারী। হযরত (সাঃ) এর আদর্শকে বুকে ধারণ করে ইসলামের সঠিক পথ অনুসরণের মাধ্যমে শান্তিময় জীবন গড়তে হবে।

পরে দেশ ও প্রতিষ্ঠানের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইসলামিক শিক্ষা বিভাগের সহকারি অধ্যাপক সাঈদ মুহাম্মদ জালাল উদ্দিন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.